• রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

নড়াইলে মানহানি মামলায় খালেদার ৬ মাসের জামিন

  • প্রকাশিত ০৩:০৭ বিকেল আগস্ট ১৩, ২০১৮
HC grants Khaleda 6-month bail in defamation case
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।ফাইল ফটো

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননাকর বক্তব্যের অভিযোগে নড়াইলের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

নড়াইলে করা মানহানির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৩ আগস্ট) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। 

২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ারস, বাংলাদেশ মিলনায়তনে এক আলোচনা সভায় মুক্তিযুদ্ধে প্রকৃত শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলে খালেদা জিয়া বলেছিলেন, মুক্তিযুদ্ধে কতজন শহীদ হয়েছেন সে ব্যাপারে বিতর্ক রয়েছে। বিভিন্ন বই ও নথিপত্রে এই বিতর্ক রয়েছে।

এই বক্তব্যের পর নড়াইলের নড়াগতীর রায়হান ফারুকি ইমাম নামের এক ব্যক্তি ২০১৪৫ সালের ২৪ ডিসেম্বর খালেদার বিরুদ্ধে মামলা করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।