• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৮ রাত

শাহ আমানতে বিমান চলাচল স্বাভাবিক; তদন্ত কমিটি গঠণ

  • প্রকাশিত ০৫:৩৮ সন্ধ্যা সেপ্টেম্বর ২৬, ২০১৮
US Bangla crash landing
শাহ আমানতে বিমান চলাচল এখন স্বাভাবিক। ছবি: ঢাকা ট্রিবিউন

ইউএস বাংলার বিমানটির ১২টা ৩০মিনিটে কক্সবাজারে অবতরণ করার কথা ছিল। সেখানে নামতে না পেরে চট্টগ্রামে এসে ১টা ১৮ মিনিট শাহ আমানতে অবতরণ করে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান (ফ্লাইট নম্বর- বিএস ১৪৩) চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ক্র্যাশ ল্যান্ডিং করার পর কিছু সময়ের জন্য আর কোনও বিমান সেখান থেকে উড্ডয়ন বা অবতরণ করতে পারেনি। 

এমনকি কলকাতা থেকে ছেড়ে আসা দুটি বিমানও শাহ আমানতে অবতরণ করতে পারেনি।

পরবর্তীতে বিকেল ৪.৩০ মিনিটের দিকে বিমান উড্ডয়ন ও অবতরণ পরিস্থিতি আবারও স্বাভাবিক হয়েছে বলে ঢাকা ট্রিবিউনকে জানিয়েছেন শাহ আমানত বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান।  

ইউএস বাংলার বিমানটির ১২টা ৩০মিনিটে কক্সবাজারে অবতরণ করার কথা ছিল। সেখানে নামতে না পেরে চট্টগ্রামে এসে ১টা ১৮ মিনিট শাহ আমানতে অবতরণ করে। এর পাইলট হিসেবে ছিলেন মোহাম্মদ জাকারিয়া। নোজ হুইল সমস্যার কারণে বিমানটি জরুরি অবতরণ করে।


আরও পড়ুন: এবার চট্টগ্রামে ইউএস বাংলার ক্র্যাশ ল্যান্ডিং (ভিডিও সহ)


এদিকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুর্ঘটনা তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপ অব বাংলাদেশের প্রধান ক্যাপ্টেন সালাহ্উদ্দিন এম রহমতুল্লাহ'র নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেছেন বেবিচকের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম।