• বুধবার, মে ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

শুক্রবার বিনামূল্যে মিলবে সিদ্ধ ডিম

  • প্রকাশিত ০৯:২৬ রাত অক্টোবর ১১, ২০১৮
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

এবছর বিশ্বব্যাপী ডিম দিবসের থিম হচ্ছে প্রোটিন ফর লাইফ। আমাদের দেশে এবারের স্লোগান হচ্ছে সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই।

বিশ্ব ডিম দিবস উপলক্ষ্যে আগামীকাল শুক্রবার বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করবে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে জাতীয় প্রেস ক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডির রবীন্দ্র সরোবর এলাকায় এ ডিম বিতরণ হবে। এ ছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমের সদস্যদেরও বিনামূল্যে ডিম দেওয়া হবে। 

বিশ্ব ডিম দিবস দিবসটি যৌথভাবে উদযাপন গতবারের মতো এবারও যৌথভাবে উদযাপন করবে পোল্ট্রি সংশ্লিষ্ট সাতটি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বিপিআইসিসি এবং মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস)।

এবছর বিশ্বব্যাপী ডিম দিবসের থিম হচ্ছে প্রোটিন ফর লাইফ। আমাদের দেশে এবারের স্লোগান হচ্ছে সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই।

উল্লেখ্য, গত বছর ডিম দিবসে রাজধানীর খামারবাড়িতে স্বল্প মূল্যে ডিম বিক্রির ঘোষণা দিয়েছিল সংগঠনটি। পরে ডিম সংগ্রহ করার জন্য ব্যাপক জনসমাগম হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে বিক্ষুব্ধ জনগণকে ছত্রভঙ্গ করে দেয়। কর্তৃপক্ষ পরে  ডিম বিক্রি বন্ধ ঘোষণা করে দেয়। এসময় বিক্ষুব্ধ মানুষকে ডিম কিনতে এসে প্রহৃত হবার অভিযোগ করতে দেখা যায়।