• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪০ সন্ধ্যা

চট্টগ্রামে পুলিশের অভিযান চলাকালে শিবিরের কার্যালয়ে বিস্ফোরণ

  • প্রকাশিত ১০:১৫ রাত নভেম্বর ৩, ২০১৮
চট্টগ্রাম
চট্টগ্রামে পুলিশের অভিযান চলাকালে শিবিরের কার্যালয়ে বিস্ফোরণ। ছবি: ঢাকা ট্রিবিউন

ঘটনাস্থল থেকে ৭টি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ

চট্টগ্রামে ইসলামী ছাত্র শিবিরের কার্যালয়ে পুলিশের অভিযান চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শহরের চকবাজারের চাঁদনপুরা এলাকায় এই বিস্ফোরণের ঘটনা নিশ্চিত করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার আমেনা বেগম। 

তিনি ঢাকা ট্রিবিউনকে বলেন, ওই এলাকায় সিএমপির নিয়মিত অভিযান শুরুর ১৫ মিনিটের মাথায় শিবিরের অফিসের ভেতরে বিস্ফোরণটি ঘটলে পুলিশ ভবনটিতে অভিযান চালায়।

পরে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যদের সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কার্যালয়ে প্রবেশ করে বিভিন্ন কক্ষে তল্লাশি চালায়।

এক পর্যায়ে একটি কক্ষে ছয়টি বোমা পাওয়া যায় বলে জানান উপকমিশনার মেহেদী।

অভিযানের কারণ প্রকাশে অনিচ্ছুক পুলিশের এই কর্মকর্তা জানান, অভিযান শেষ হওয়ার পর মিডিয়াকে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

সিএমপি সহকারী পুলিশ কমিশনার  মো: আব্দুর রউফ জানান, ঘটনাস্থলে তিন তলা ওই ভবনটিতে ৫ থেকে ৭টি বিস্ফোরণ ঘটেছে।  ঘটনাস্থলে কোনো ব্যক্তিকে গ্রেফতার করা হয়নি।  

এদিকে  বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান রবিবার এক বিবৃতিতে বলেন, “চট্টগ্রাম মহানগরী শাখা ইসলামী ছাত্রশিবিরের কার্যালয়ে পুলিশের ব্লক রেইড দিয়ে পরিকল্পিতভাবে বোমা বিস্ফোরণ ঘটিয়ে তল্লাশি চালানো এবং সেখান থেকে ৬টি তাজা ককটেল, গান পাউডার, পেট্রল ও লাঠি জব্দ করার ঘটনা পরিকল্পিতভাবে সাজানো নাটক ছাড়া আর কিছুই নয়। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।” ওই বিবৃতিতে ডা. শফিকুর রহমান আরও বলেন, “ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা সাজানো মামলা প্রত্যাহার এবং ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালানো থেকে বিরত থাকার জন্য আমি সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”