• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

মাদারীপুরে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে দুর্বৃত্তদের আগুন

  • প্রকাশিত ০৬:৪৪ সন্ধ্যা ডিসেম্বর ১৮, ২০১৮
মাদারীপুর আগুন
মাদারীপুরের কালকিনিতে আওয়ামী লীগের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ছবি: ঢাকা ট্রিবিউন

আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়টিসহ ভস্মীভূত হয়েছে পার্শ্ববর্তী একটি ওষুধের দোকান

মাদারীপুরের কালকিনি উপজেলার কাজীবাকাই ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে পুড়ে গেছে সেখানে থাকা নির্বাচনী পোস্টার, লিফলেট ও ব্যানার। 

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, উপজেলার কাজীবাকাই ইউনিয়নের দক্ষিণ মাইজপাড়া এলাকায় সোমবার (১৭ ডিসেম্বর) রাত ১১ টার দিকে নির্বাচনী কাজ শেষে কার্যালয় বন্ধ করে যান আওয়ামী লীগের নেতাকর্মীরা। গভীর রাতে একদল দুর্বৃত্ত অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়ে পালিয়ে যায়। ভোররাতে নামাজ পড়তে বের হওয়া মুসল্লীরা আগুন দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

এ ঘটনায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়টিসহ ভস্মীভূত হয়েছে পার্শ্ববর্তী একটি ওষুধের দোকান।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুকের অভিযোগ, "বিএনপি প্রার্থী খোকনের নেতৃত্বে তার কর্মী-সমর্থকরা আমাদের নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়েছে। অগ্নিকাণ্ডে নির্বাচনী কাজে ব্যবহৃত পোস্টার, লিফলেট, ব্যানার ও ফেস্টুন পুড়ে গেছে। এলাকায় নৌকার সমর্থন বেশি থাকায় তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।"

তবে অভিযোগ অস্বীকার করে স্থানীয় বিএনপি নেতা আনিসুর রহমান খোকন তালুকদার বলেন, "আওয়ামী লীগের প্রার্থীরা শুরু থেকে আমাদের নেতাকর্মীদের উপর হামলা ও ৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর করেছে। তবুও আমরা চুপ। কিন্তু মিথ্যে দোষারোপ সহ্য করা হবে না। তারা আমাদের হয়রানির জন্য নিজেদের অফিসের ভাঙচুর করে আমাদের দোষারোপ করছে।"

এ বিষয়ে কালকিনি উপজেলার ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কিবরিয়া বলেন, "আমরা খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি। এ বিষয়ে কেউ আমাদের কাছে অভিযোগ নিয়ে এখনও আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।"