• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

হবিগঞ্জে রেজা কিবরিয়ার বাড়ি ও নির্বাচনী প্রচারণায় পুলিশের অভিযান

  • প্রকাশিত ০৮:৩৪ রাত ডিসেম্বর ২৬, ২০১৮
পুলিশের অভিযান
হবিগঞ্জ ১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়ার গ্রাম হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জালালসাপ আদর্শ গ্রামের বাড়িতে বুধবার বিকেলে অভিযান চালায় পুলিশ। ছবি: ঢাকা ট্রিবিউন।

বুধবার রাতে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ

হবিগঞ্জ ১ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়ার বাড়িতে এবং নির্বাচনী প্রচারণা চলাকালে তার গাড়ি বহরে অভিযান চালিয়েছে পুলিশ। এসময়  পুলিশ ৫০ জনকে আটক করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতা কর্মীরা। অন্যদিকে নির্বাচনী আচরন বিধি ভঙ্গের অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে বলে দাবী করেছে পুলিশ কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, বুধবার (২৬ ডিসেম্বর) রাতে নবীগঞ্জ উপজেলার কাজির বাজারে নির্বাচনী প্রচারণা চালানোর সময় পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এর আগে উপজেলার জালালসপ গ্রামে ড. রেজা কিবরিয়ার বাড়িতে ওয়ারেন্টভুক্ত আসামী থাকার  অভিযোগে অভিযান চালায় পুলিশ।

এ ব্যাপারে রেজা কিবরিয়ার ব্যক্তিগত সহকারী শাহাব উদ্দিন শুভ জানান, “আমাদের পথসভা থেকে অন্তত ৫০ নেতা কর্মীকে বিনা কারণে আটক করে নিয়ে গেছে পুলিশ। এর আগে রেজা কিবরিয়ার বাড়িতে হামলা  চালায় পুলিশ। এসময় পুলিশ আসামি ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে আমাদের মালামাল তছনছ করতে থাকে”। 

এদিকে, ড. রেজা কিবরিয়ার গাড়ি বহরে অভিযান প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহমেদ বলেন, “ওয়ারেন্টভুক্ত আসামী থাকার খবরে আমরা রেজা কিবরিয়ার বাড়ি তল্লাশি চালাই। পরে আসামীকে না পেয়ে আমরা ফিরে আসি। এছাড়াও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের তার পথসভা থেকে  অভিযোগে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে তবে, পুলিশ তাদের বিষয়ে যাচাই বাছাই করছে”।