• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:২৮ রাত

চারদিন বন্ধ থাকবে রাইড শেয়ারিং সার্ভিস

  • প্রকাশিত ০৯:৩৯ রাত ডিসেম্বর ২৮, ২০১৮
রাইড শেয়ার
রাইড শেয়ারিং সার্ভিস। ফাইল ছবি/মেহেদী হাসান

নির্বাচন কমিশনের (ইসি) বিধিমালা মেনে বন্ধ থাকবে রাইড শেয়ারিং সার্ভিসগুলো

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের (ইসি) বিধিমালা মেনে চারদিন বন্ধ থাকবে রাইড শেয়ারিং সার্ভিসগুলো। সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা এই তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (২৮ ডিসেম্বর) ইসি জানায়, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে আগামী ২ জানুয়ারি রাত বারোটা পর্যন্ত মোটরসাইকেল চলাচল করতে পারবে না। একইসাথে ব্যক্তিগত গাড়ি চলাচলেও নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

এ বিষয়ে রাইড শেয়ারিং সার্ভিস পাঠাও-এর কর্মকর্তা সৈয়দা নাবিলা মাহবুব ঢাকা ট্রিবিউনকে বলেন, “রাইড শেয়ারিং সার্ভিসের বিষয়ে ইসি থেকে এখনও কোনও নির্দেশনা পাইনি আমরা। তবে, যেহেতু সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আগামী চারদিন মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তাই পাঠাও এই সময়ের মধ্যে মোটরসাইকেল সেবা বন্ধ রাখবে।”

তিনি আরও জানান, ইসির নিষেধাজ্ঞা মেনে নির্বাচনের দিন কার-শেয়ারিং সার্ভিসও বন্ধ রাখবে পাঠাও।

অন্যান্য রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার, সহজ এবং ওভাই-ও নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞা মেনে চলার কথা জানিয়েছে ঢাকা ট্রিবিউনকে।

প্রসঙ্গত, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পোসহ স্থানীয় যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।