• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:২৮ রাত

বরগুনায় ২ জেএমবি সদস্য আটক

  • প্রকাশিত ০৭:২৭ রাত জানুয়ারী ৭, ২০১৯
জেএমবি
রোববার (৬ জানুয়ারি) বরগুনায় অভিযান চালিয়ে জেএমবির ২ সদস্যকে আটক করেছে র্যা ব-৮ । ছবি: ঢাকা ট্রিবিউন

রোববার (৬ জানুয়ারি) র‌্যাব-৮ এর অভিযানে তাদের আটক করা হয়

বরগুনা জেলার সদর থানার বটতলা এলাকা থেকে জেএমবির ২ সদস্যকে আটক করা হয়েছে। রোববার (৬ জানুয়ারি) র‌্যাব-৮ এর অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো বরগুনার সদর থানার পূর্ব গর্জন বুনিয়া এলাকার মৃত আলহাজ্ব আব্দুল মজিদ মুসল্লী আলহাজ্ব আব্দুল আওয়াল সিরাজ(৫৪) ও একই থানার আমড়াঝুড়ি এলাকার মৃত হাবিবুল্লাহ শিকদারের ছেলে আলী হোসেন ওরফে মাইনুদ্দীন(৪৫)।

সোমবার (৭ জানুয়ারি) দুপরে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা সদর থানার বটতলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে ২০১২ সালে থেকে জসিম উদ্দিন রহমানীর মাধ্যমে জঙ্গি কার্যক্রমে উদ্ধুদ্ধ হয়ে তারা জেএমবির সক্রিয় সদস্য হয়।

পরবর্তীতে  নাজমুল ওরফে উকিল, আতিকুর রহমান ওরফে বাবু , মানিক ইসলাম ওরফে বেপারী, আব্দুল্লাহ আল মিরাজ, আবুল কালাম ওরফে মুহুরী ও আলামিনের মাধ্যমে জেএমবি কার্যক্রমে আরো সক্রিয় এবং জিহাদে অংশ নেওয়ার জন্য প্রস্তুত হয়।

বিভিন্ন গোয়েন্দা তথ্য এবং আটককৃতদের জিজ্ঞাসাবাদ থেকে র‌্যাব আরো জানতে পারে যে, আটককৃত দুজন তাদের নিজ পেশার পাশাপাশি জেএমবির সক্রিয় সদস্য হিসাবে উগ্রপন্থীদের সাথে বিভিন্ন স্থানে গোপন বৈঠক এবং জেএমবির প্রশিক্ষণ ও কার্যক্রমে সংশ্লিষ্ট ছিলো। তারা জেএমবির কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে দীর্ঘ দিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় জেএমবি সংগঠনের প্রচারণা,  বিভিন্ন জেলায় সাথী সংগ্রহের কাজে অংশ গ্রহণ এবং চাঁদা সংগ্রহের  মাধ্যমে সাংগঠনিক কাজ করতো।  

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্যান্য সহযোগিদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানান হয়।