• সোমবার, অক্টোবর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

অর্থমন্ত্রী: এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের

  • প্রকাশিত ০৪:১৫ বিকেল জানুয়ারী ১০, ২০১৯
অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল
অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল। ফাইল ছবি। মাহমুদ হোসাইন অপু/ঢাকা ট্রিবিউন

‘আশা করছি চলতি অর্থ বছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো’

নব-নিযুক্ত অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল বলেছেন, ‘এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের। আশা করছি চলতি অর্থ বছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো। এর আগে বিশ্বব্যাংক সাড়ে ৬ ভাগের বেশি আমাদের প্রবৃদ্ধি হবেনা বলতো। তবে এবার বিশ্বব্যাংক নিজেরাই বলেছে আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে। এ বছর আমাদের যে অর্জন হবে, এটি হবে সারা বিশ্বের সর্বোচ্চ।’

বৃহস্পতিবার সকাল ১১ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়া পৌঁছে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও সালমান এফ.রহমান এমপি টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা জানান।

এসময় তারা একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন করে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা পবিত্র সুরা ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী, আইনমন্ত্রী ও সালমান এফ. রহমান এমপি টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্সের বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।