• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪১ দুপুর

নির্মানাধীন ভবন থেকে ইট পড়ে ১৬ দিনের শিশুর মৃত্যু

শিশু
প্রতীকী ছবি।

শুক্রবার সকাল ১০টার দিকে মিরপুর-১ নম্বর সেকশনের পাইকপাড়া ৬০ ফিট রাস্তার পাশে মর্মান্তিক এ ঘটনাটি ঘটে

রাজধানীর মিরপুরে নির্মাণাধীন ভবনের ওপর থেকে ইট পড়ে মো. আবদুল্লাহ নামে ১৬ দিন বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১১ জানুয়ারি) সকাল ১০টার দিকে মিরপুর-১ নম্বর সেকশনের পাইকপাড়া ৬০ ফিট রাস্তার পাশে মর্মান্তিক এ ঘটনাটি ঘটে। ঢামেক হাসপাতাল ক্যাম্প পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত পরিদর্শক মো. বাচ্চু মিয়া ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গুরুতর আহত অবস্থায় শিশুটিকে প্রথমে আগারগাঁও শিশু হাসপাতাল নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১টার দিকে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

নিহত আবদুল্লাহর বাবার নাম কবির হোসেন। তাদের গ্রামের বাড়ি বরিশালের মুলাদী উপজেলায়। বর্তমানে স্ত্রী লাইজু ও মেয়ে আয়েশাকে নিয়ে মিরপুর ১ নম্বর সেকশনের পাইকপাড়া ৬০ ফিট রাস্তার পাশে একটি টিনশেড বাড়িতে ভাড়া থাকেন।

কবির হোসেন জানান, ১৬ দিন আগে মিরপুরের একটি হাসপাতালে আবদুল্লাহ জন্মগ্রহণ করে। পরে তাকে বাসায় আনা হয়। আজ (শুক্রবার) আবদুল্লাহকে কোলে নিয়ে খালা তামিম সুলতানা রোদ পোহানোর জন্য বাসার সামনে দাঁড়িয়ে ছিল। ওই জায়গার পাশে নির্মাণাধীন একটি চারতলা ভবনের ছাদে শিশুরা খেলা করছিল। হঠাৎ সেখান থেকে একটি ইট আবদুল্লাহর মুখে এসে পড়ে।

ঢামেক হাসপাতাল ক্যাম্প পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত পরিদর্শক মো. বাচ্চু মিয়াজানান, শিশুটির মৃতদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।