• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৫৪ দুপুর

‘৩২ হাজার পরিবার পাবে পাকা বাড়ি’

  • প্রকাশিত ০৮:১০ রাত জানুয়ারী ১৫, ২০১৯
ডা. এনামুর রহমান
নীলফামারীতে মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ছবি: ঢাকা ট্রিবিউন

‘‘জমি আছে বাড়ি নেই, সারা দেশে এমন ৩২ হাজার পরিবার পাবে পাকা বাড়ি।’’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, ‘‘জমি আছে বাড়ি নেই, সারা দেশে এমন ৩২ হাজার পরিবার পাবে পাকা বাড়ি। প্রতি জেলায় ৫০০টি করে বাড়ি করে দেবে সরকার।’’

মঙ্গলবার (১৫ জানুয়ারী) দুপুরে নীলফামারী সফরে এসে জেলা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিমিয়কালে এসব কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে সারা দেশে ১৩ হাজার সেতু নির্মাণের জন্য ইতোমধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে দ্রুত এসব সেতুর নির্মাণকাজ শেষ করা হবে।

উল্লেখ্য, মন্ত্রীপরিষদের সদস্য হিসেবে শপথ নিয়ে এবারেই প্রথম নীলফামারী জেলা সফরে গিয়ে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় অংশ নেন ড. এনাম। 

এরপর বিকালে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ি পরশমনি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে তিন হাজার কম্বল ও ৫০টি পরিবারের মাঝে চাল, ডালসহ শুকনো খাবার বিতরণ করেন।

সভায় পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম ও জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন প্রমুখ।