• রবিবার, আগস্ট ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০২ রাত

শাহনাজের স্কুটি চুরি: রিমান্ডে আসামি জনি

  • প্রকাশিত ০৬:৩৫ সন্ধ্যা জানুয়ারী ১৬, ২০১৯
স্কুটি চোর
উবার চালক শাহনাজ আক্তারের স্কুটি বাইক চুরির অপরাধে গ্রেফতার জনি। ছবি: সংগৃহীত

জনিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা

অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবা উবারের নারী মোটরবাইক চালক শাহনাজের স্কুটি ছিনতাই মামলার আসামি জুবাইদুল ইসলাম ওরফে জনির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. শহিদুল ইসলাম এই আদেশ দেন।

শাহনাজের অভিযোগেরে পরিপ্রেক্ষিতে দায়ের হওয়া মামলাটির তদন্তের স্বার্থে এবং এই ঘটনায় জড়িত থাকা সব আসামিকে গ্রেফতারের জন্য জনিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা শেরেবাংলা থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি জনির বিরুদ্ধে প্রাথমিকভাবে স্কুটি চুরির অভিযোগ প্রমাণিত হয়েছে। এ আসামিসহ তার সহযোগীরা বিভিন্ন কৌশলে ঢাকা শহরের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে। জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করলেও তার সঙ্গে আর কেউ জড়িত আছে কি না, তা জানাসহ সন্দেহভাজনদের হেফাজতে থাকা বিভিন্ন চোরাই মোটরসাইকেল উদ্ধারের স্বার্থে আসামির রিমান্ড মঞ্জুর হওয়া প্রয়োজন।

আরও পড়ুন- এই সেই স্কুটি চোর!

তবে জনির রিমান্ড বাতিল চেয়ে তার জামিন আবেদন করেন আইনজীবী মেসবা উদ্দিন।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী বলেন, মামলার বাদি এ আসামির পূর্ব-পরিচিত। গত ১০ জানুয়ারি তারা দেখা করেছেন। ঘটনার দিন বাদির সঙ্গে আসামি রাজধানীর বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। তাদের মধ্যে ভুল বোঝাবুঝির জন্য এমনটা হয়েছে। আসামিকে নির্দোষ দাবি করে আইনজীবী এই আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। এ সময় আসামির জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিকেল ৩টার দিকে রাজধানীর খামারবাড়ি এলাকা থেকে অভিনব কৌশলে চুরি যায় শাহনাজ আক্তার পুতুলের স্কুটি। উপার্জনের একমাত্র অবলম্বন হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েন শাহনাজ। স্বল্প সময়ের ব্যবধানে ঘটনাটি নিয়ে সরব হয়ে ওঠে গণমাধ্যম। ওইদিন রাতেই শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। ঘটনার চব্বিশ ঘণ্টা অতিক্রান্ত হওয়ার আগেই পুলিশের তৎপরতায় নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে উদ্ধার করা হয় স্কুটি-টি।