• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪১ দুপুর

রাজধানীর বারিধারা ডিওএইচএস থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

  • প্রকাশিত ০৩:২১ বিকেল জানুয়ারী ১৯, ২০১৯
অস্ত্র
ছবি- প্রতিকী

এ ব্যাপারে ক্যান্টনমেন্ট থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে

রাজধানীর বারিধারা ডিওএইচএস এলাকার একটি বাসা তল্লাশী করে অর্ধশত ডেটোনেটরসহ পিস্তল, শটগান ও এ্যামুনেশন্স উদ্ধার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ।

উদ্ধারকৃত অস্ত্রগুলির মধ্যে ৫০টি ডেটোনেটর, ম্যাগাজিনসহ ২টি বিদেশী পিস্তল, ১১ রাউন্ড পিস্তলের গুলি, ম্যাগাজিনসহ ২টি শটগান, ২ রাউন্ড শটগানের কার্তুজ উদ্ধার করা হয়। এছাড়াও ঘটনাস্থল থেকে ৭টি জিহাদী বই, ৩ লাখ টাকা এবং ৩ লাখ বাংলাদেশী জাল টাকা উদ্ধার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অফিসিয়াল নিউজ পোর্টালে এ তথ্য জানানো হয়। 

ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ জানতে পারে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন বারিধারা ডিওএইচএস'র ২ নম্বর রোডের একটি বাসায় নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সঙ্গে সম্পৃক্ত একটি চক্র অস্ত্র, গুলি ও বিস্ফোরকসহ বসবাস করছে। এমন তথ্যের ভিত্তিতে আদালত থেকে সার্চ ওয়ারেন্ট নিয়ে গত বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে উক্ত বাসায় তল্লাশী চালানো হয়। এসময় উক্ত বাসায় কেউ না থাকায় দরজা ভেঙ্গে উক্ত অস্ত্র, গুলি ও ডেটোনেটর উদ্ধার করা হয়। জড়িতদের সনাক্তকরণ ও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে ক্যান্টনমেন্ট থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।