• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

স্ত্রীর করা যৌতুকের মামলায় পুলিশের এসআইয়ের ৪ বছরের কারাদণ্ড

  • প্রকাশিত ০৭:৩৩ রাত জানুয়ারী ২৮, ২০১৯
সোমবার দুপুরে ঢাকার সুত্রাপুর থানার এস আই মাহিদুর রহমান সুমনকে (৩১)  স্ত্রীর কাছে যৌতুক না পেয়ে নির্যাতন করার দায়ে ৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত
সোমবার দুপুরে ঢাকার সুত্রাপুর থানার এস আই মাহিদুর রহমান সুমনকে (৩১) স্ত্রীর কাছে যৌতুক না পেয়ে নির্যাতন করার দায়ে ৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ছবি: ঢাকা ট্রিবিউন

বাড়ি করার জন্য ৫ লাখ টাকা যৌতুক চেয়ে না পাওয়ায় পুলিশ স্বামী সুমন তার স্ত্রীকে শারীরিক নির্যাতন করে

ঢাকার সুত্রাপুর থানার এস আই মাহিদুর রহমান সুমনকে (৩১)  স্ত্রীর কাছে যৌতুক না পেয়ে নির্যাতন করার দায়ে ৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ড প্রদান করা হয়। মাদারীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন সোমবার দুপুরে এ রায় দেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১০ সালে কালকিনি উপজেলার খাতিয়াল গ্রামের মকবুল ফকিরের মেয়ে শিখা আক্তারের সাথে সদর উপজেলার দীঘলপাড়া গ্রামের মোতাহার মিয়ার ছেলে দণ্ডপ্রাপ্ত এস আই মাহিদুর রহমান সুমনের সাথে বিবাহ হয়। মাদারীপুর শহরে বাড়ি করার জন্য মামলার বাদি শিখার কাছে ২০১৪ সালে ৫ ফেব্রুয়ারি ৫ লাখ টাকা যৌতুক চেয়ে না পেয়ে পুলিশ স্বামী সুমন তাকে শারীরিক নির্যাতন করে। 

এ ঘটনায় স্ত্রী বাদী হয়ে স্বামী সুমনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। আদালতে বাদিসহ ৪ জন স্বাক্ষ্য প্রদান করেন। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে সোমবার মামলার রায় প্রদান করেন। বাদী পক্ষে এডভোকেট   বাবুল আক্তার ও আসামীপক্ষে মো: জাফর আলী মিয়া মামলা পরিচালনা করেন।