• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৩৭ দুপুর

মাদারীপুরে র‍্যাবের হাতে ভুয়া প্রশ্ন সরবরাহকারী আটক

  • প্রকাশিত ০৪:০৯ বিকেল জানুয়ারী ৩১, ২০১৯
মাদারীপুরে ভুয়া প্রশ্ন সরবরাহকারী আটক
মাদারীপুরে র‍্যাবের হাতে আটক ভুয়া প্রশ্ন সরবরাহকারী। ছবি: ঢাকা ট্রিবিউন

"প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে র‌্যাবের নিয়মিত অভিযান চলবে"

মাদারীপুরে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার থানতলী এলাকা থেকে সাগর হোসেন (১৮) নামের ওই যুবককে আটক করা হয়। 

আটক সাগর মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শেণির ছাত্র ও থানতলী এলাকার লায়েক আলী হাওলাদারের ছেলে। এছাড়া সরকারি আদেশ অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করায় রাজৈর উপজেলায় ৪ জনকে অর্থদণ্ডে দণ্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত। 

র‌্যাব-৮ জানায়, আসন্ন এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের কাছে প্রশ্নপত্র সরবরাহ করার জন্য সাগর প্রথমে একটি ভুয়া ফেসবুক আইডি খোলে। পরে সেই আইডি থেকে বিভিন্ন জনের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে সাগরের বাড়িতে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, একাধিক সিম কার্ডসহ সাগরকে আটক করে র‍্যাব। 

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে প্রশ্নপত্র ফাঁসচক্রের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. রইছউদ্দিন ঢাকা ট্রিবিউনকে জানান, সাগরের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে সদর থানায় মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে র‌্যাবের নিয়মিত অভিযান চলবে। 

এছাড়া, এদিন রাজৈর উপজেলার “অন্তর ইংলিশ টিচিং সেন্টার” এবং “প্রত্যয় কোচিং সেন্টার” এ  অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে র‌্যাব। এর মধ্যে দুই জনের কাছ থেকে মুচলেকা আদায় করে ছেড়ে দেওয়া হয়। বাকি ৪ জনের প্রত্যেককে এক হাজার টাকা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থ দণ্ডে দণ্ডিত করা হয়।