• মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

চা-চক্রে আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ঐক্যফ্রন্টের চিঠি

  • প্রকাশিত ০৭:২২ রাত ফেব্রুয়ারি ১, ২০১৯
ঐক্যফ্রন্ট
ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের ফাইল ছবি। ছবি: মাহমুদ হোসাইন অপু/ ঢাকা ট্রিবিউন।

শুক্রবার জোটের তিন সদস্যের একটি প্রতিনিধিদল সকালে এই চিঠি গণভবনে পৌঁছে দেন

জোটের নেতাদের চা-চক্রে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সেই সাথে তারা শনিবারের চা-চক্রে যোগ না দেয়ার কারণ ব্যাখ্যা করে শুক্রবার গণভবনে একটি চিঠিও পাঠিয়েছেন বলে ইউএনবির একটি খবরে বলা হয়েছে।

জোটের তিন সদস্যের একটি প্রতিনিধিদল সকালে এই চিঠি গণভবনে পৌঁছে দেন বলে নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি বলেন, "জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য সুব্রত চৌধুরী স্বাক্ষরিত চিঠিটি প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ খোরশেদ আলম গ্রহণ করেছেন"।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর খেলা চিঠিতে বলা হয়, "গণভবনে ২ ফেব্রুয়ারি শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রের আমন্ত্রণের জন্য আপনাকে ধন্যবাদ। আজ (বৃহস্পতিবার) জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণ অন্যতম এজেন্ডা হিসেবে আলোচিত হয়েছে।"

কমিটি আমন্ত্রণে অংশ না নেয়ার ব্যাপারে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

চিঠিতে আরো বলা হয়, "গত ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবেই নৈতিক নয়। সেদিন দেশের মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকার ও ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচন করার ক্ষমতা হরণ করা হয়েছে"।

ঐক্যফ্রন্টের কয়েক হাজার নেতা-কর্মী এখনও জেলে এবং নতুন নতুন মামলায় আরও অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। এসব পরিস্থিতির প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চা-চক্রে অংশ নেয়া কোনোভাবেই সম্ভব নয় বলে চিঠিতে জানানো হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৬ জানুয়ারি ২ ফেব্রুয়ারি গণভবনে শুভেচ্ছা বিনিময় এবং চা-চক্রের আমন্ত্রণ জানিয়ে ঐক্যফ্রন্টের সিনিয়র নেতাদের চিঠি দেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১ ও ৭ নভেম্বর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সিনিয়র নেতারা প্রধানমন্ত্রীর সাথে গণভবনে সংলাপে বসেছিলেন।