• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:১০ বিকেল

কুষ্টিয়ায় হারবাল ঔষধ খেয়ে শিশুসহ ২ জনের মৃত্যু

  • প্রকাশিত ১২:১৮ দুপুর ফেব্রুয়ারি ৪, ২০১৯
নবীন ল্যাবরেটরির 'মেরী গোল্ড' নামক ইউনানী সিরাপ
নবীন ল্যাবরেটরির 'মেরী গোল্ড' নামক ইউনানী সিরাপ। ছবি: ঢাকা ট্রিবিউন

এ ঘটনায় ঔষধ বিক্রেতা রাজিবকে গ্রেফতার করা হয়েছে

কুষ্টিয়ার মিরপুরে ইউনানি হারবাল ঔষুধ খেয়ে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। রবিবার (৩ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়াড়া এলাকায় এ ঘটনা ঘটে। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঢাকা ট্রিবিউনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- উপজেলার বহলবাড়ীয়া খাঁড়ারা গ্রামের পলান শেখের ছেলে নুর মহাম্মদ (৫০) এবং একই এলাকার নবাব আলীর মেয়ে শামীমা (৯)। একই ঔষধ খেয়ে নবাব আলীও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, নবাব আলীর বাড়ীতে রবিবার রাতে টেলিভিশন দেখতে যান নুর মোহাম্মদ। এসময় কাশির জন্য নবাব আলী নবীন ল্যাবরেটরির 'মেরী গোল্ড' নামক ইউনানী সিরাপ সেবন করেন। এসময় তার মেয়ে শামীমা এবং নুর মোহাম্মদও একই ঔষধ সেবন করেন। 

পরে, রাত সাড়ে দশটার দিকে শামীমা অসুস্থ হয়ে পড়লে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই সে মারা যায়। অন্যদিকে নূর মোহাম্মদও মধ্যরাতে অসুস্থ হয়ে পড়েন। তাকে কুষ্টিয়া জেনারেল হসপিটালে নেওয়ার পথেই তিনি মারা যান।

শামীমার পিতা নবাব আলীও মধ্যরাতে অসুস্থ হয়ে পড়েন। তাকে তাৎক্ষনিক ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। তার অবস্থাও আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, "পুলিশ নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় ঔষধ বিক্রেতা রাজিবকে আটক করা হয়েছে"।