• সোমবার, জুন ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪৯ সন্ধ্যা

চবিতে বোমা ভেবে বেগুন নিয়ে আতঙ্ক!

  • প্রকাশিত ০৫:০০ সন্ধ্যা ফেব্রুয়ারি ১৫, ২০১৯
চট্টগ্রাম বোমা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বোমাসদৃশ বস্তু নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছবি: ইউএনবি

নিষ্ক্রিয় করতে ডাক পড়ে সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বোমাসদৃশ বস্তু পড়ে থাকতে দেখে রাতভর আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্যাম্পাসে। বস্তুটি উদ্ধার এবং নিষ্ক্রিয় করতে সারারাত চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের তোড়জোড় চলে। কিন্তু সকালে দেখা যায়, সেটি আসলে বোমা নয়, একটি বড় বেগুন!

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, আইন অনুষদের ডিনের কার্যালয়ের সামনে বৃহস্পতিবার রাত ১০টার দিকে একটি বোমাসদৃশ বস্তু দেখা যায়। এরপর থেকেই পুরো ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশপাশের এলাকা ঘিরে রাখে পুলিশ।

লাল টেপে মোড়ানো চ্যাপ্টাকৃতির বস্তুটি বোমা কি না বিষয়টি নিশ্চিত করতে এবং নিষ্ক্রিয় করতে ডাক পড়ে সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, শুক্রবার সকাল ১০টায় চৌকস এ দলের সদস্যরা ঘটনাস্থলে এসে আধুনিক বোমা নিষ্ক্রিয়করণ যন্ত্রপাতির সহায়তা নিয়েই কাজে নেমে পড়েন। চারপাশ পর্যবেক্ষণের পর সকাল সাড়ে ১০টার দিকে দূর থেকে এটিকে ফাটিয়ে নিষ্ক্রিয় করার চেষ্টা করা হয়। পরে দেখা যায় কালো ট্যাপে মোড়ানো একটি বেগুন! এর দুই পাশে লাল কালো বৈদ্যুতিক তার যুক্ত ছিল।

ওসি আরও বলেন, ‘‘আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি। যে বা যারাই এটা করে থাকুক দ্রুত খুঁজে বের করা হবে।’ ’

এদিকে, সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্য রাজেশ বড়ুয়া জানান, একটি বেগুনে দুইটি তার ও কালো টেপ মুড়িয়ে বোমার মতো করে সেটি রেখে যাওয়া হয়েছিল। এর চারদিকে সংযুক্ত ছিল লাল বৈদ্যুতিক তার। এটি দেখতে অবিকল হ্যান্ড গ্রেনেডের মতো। আতঙ্ক ছড়াতে কেউ এ কাজ করেছে।