• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫৪ সন্ধ্যা

পাঁচ কোটি টাকার ইয়াবাসহ ৪ রোহিঙ্গা আটক

  • প্রকাশিত ০৫:২৮ সন্ধ্যা ফেব্রুয়ারি ১৫, ২০১৯
কক্সবাজার ইয়াবা রোহিঙ্গা
শুক্রবার বঙ্গোপসাগরের কক্সবাজার চ্যানেল থেকে এক লাখ ইয়াবাসহ চার রোহিঙ্গাকে আটক করে র‍্যাব। ছবি: ঢাকা ট্রিবিউন

মিয়ানমার থেকে ওই চালান চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিল

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে এক লাখ ইয়াবাসহ ৪ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। এ সময় একটি ফিশিং বোটও জব্দ করা হয়। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে গভীর সাগরের কক্সবাজার চ্যানেলে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে। 

র‍্যাব জানিয়েছে, জব্দ করা ইয়াবার মূল্য আনুমানিক ৫ কোটি টাকা। আটককৃতরা রোহিঙ্গারা হলো- কক্সবাজারের উখিয়ার থাইংখালী হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এনায়েত উল্লাহ (২৮), করিম উল্লাহ (৩২), রশিদ উল্লাহ (২২) ও হামিদ (২০)।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান ঢাকা ট্রিবিউনকে বলেন,  বঙ্গোপসাগরের গভীরতম চ্যানেল দিয়ে একটি ইয়াবার চালান মিয়ানমার ও টেকনাফ হয়ে চট্টগ্রামের দিকে রওনা দিয়েছে, এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি ফিশিং বোটকে ধাওয়া করে ৪জনকে আটক করা হয়। 

তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওই ফিশিং বোট তল্লাশি করে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিয়ানমার থেকে ওই চালান চট্টগ্রামে নিয়ে যাচ্ছিল বলে স্বীকার করেছে। আটককৃতরা মিয়ানমারের নাগরিক এবং গত বছর রাখাইন থেকে পালিয়ে এসে উখিয়ার থাইংখালী হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছিল। 

আটককৃতদের আরও জিজ্ঞাসাবাদ শেষে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‍্যাব।