• সোমবার, জুন ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৯ রাত

মাদক নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হওয়ার আহ্বান

  • প্রকাশিত ০৫:৫৬ সন্ধ্যা ফেব্রুয়ারি ২০, ২০১৯
এলার্ট
এসোসিয়েশন ফর ল’ রিসার্চ এন্ড হিউম্যান রাইটস (এলার্ট) ঢাকা বার শাখা আয়োজিত 'একুশের চেতনায় মাদক ও নারী-শিশু নির্যাতন প্রতিরোধে করণীয়' শীর্ষক আলোচনা সভায় বক্তারা। ছবি- ঢাকা ট্রিবিউন

এসোসিয়েশন ফর ল’ রিসার্চ এন্ড হিউম্যান রাইটস (এলার্ট), ঢাকা বার শাখা আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন

"মাদক দেশ ও সমাজকে ধ্বংস করে দিচ্ছে। এই মাদক নির্মূল করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও তৎপর হতে হবে। নারী ও শিশু নির্যাতন ক্রমাগত ভাবে বেড়েই চলছে। সমাজের সকল সচেতন মহল এই নির্যাতন বন্ধে আরো প্রচার, প্রচারণা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে", এসোসিয়েশন ফর ল’ রিসার্চ এন্ড হিউম্যান রাইটস (এলার্ট), ঢাকা বার শাখা আয়োজিত 'একুশের চেতনায় মাদক ও নারী-শিশু নির্যাতন প্রতিরোধে করণীয়' শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেফট্যানেন্ট জেনারেল (অব:) আবু তৈয়ব মোহাম্মদ জহিরুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী। 

প্রধান অতিথি তার বক্তবে বলেন, মাদক দেশের শত্রু, জাতির শত্রু, সমাজের শত্রু। জননেত্রী শেখ হাসিনা মাদক ও নারী-শিশু নির্যাতন বন্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক নির্মূল করতে সর্বস্তরের জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এলার্ট অডিটোরিয়ামে আয়োজিত এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির সমিলিত সমন্ন পরিষদ সাধারন সম্পাদক পদপ্রার্থী এডভোকেট মো. আঃ নুর দুলাল, সভাপতি পদপ্রার্থী ঢাকা আইনজীবি সমিতিগাজী মুহাম্মদ শাহ আলম, ঢাকা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক পদপ্রার্থী আসাদুজ্জামান খান রচি, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, এলার্টের মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট যোবায়দা পারভীন।