• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

শাবিতে র‍্যাগিংকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষে আহত ১২

  • প্রকাশিত ০৭:৩৬ রাত মার্চ ১০, ২০১৯
শাবি ছাত্রলীগ
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ । ছবি: জাহিদ হাসান/ঢাকা ট্রিবিউন।

এক গ্রুপের সদস্যকে অন্য গ্রুপের সদস্যরা র‍্যাগ দেওয়ার অভিযোগে এই সংঘর্ষ

র‍্যাগিংকে কেন্দ্র করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েক দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের মোট ১২জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে।

আহতদের মধ্যে ৭ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, শাবির ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাখওয়াত হোসেন ও সাংগঠিনক সম্পাদক আসিফ হোসেন রনি গ্রুপের অনুসারী এক জুনিয়রকে র‌্যাগ দেওয়ার অভিযোগে ছাত্রলীগের মুশফিকুর রহমান জিয়ার অনুসারী বেশ কয়েকজনের সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির জের ধরে বিকাল সাড়ে ৩টার দিকে শাবির শিক্ষাভবন 'বি' এর সামনে মুশফিকুর রহমান জিয়ার অনুসারীদের ওপর আক্রমণ করে সাখাওয়াত গ্রুপের অনুসারীরা। এতে মুশফিকুর রহমান জিয়া গ্রুপের ৪ জন আহত হন।

সংঘর্ষের ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও পরবর্তীতে রনি গ্রুপের অনুসারীদের ওপর মুশফিকুর রহমান জিয়ার অনুসারীরা আক্রমণ করে। এ ঘটনায় শাখওয়াত গ্রুপের মোট ৭জন আহত হয়।

সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে শাবির ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান ঢাকা ট্রিবিউনকে বলেন, "অনাকাঙ্ক্ষিত ঘটনার জের ধরে এমন সংঘর্ষ হয়েছে। উভয় পক্ষের সাথে কথা বলেছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে"।

এ ঘটনায় ক্যাম্পাসে চাপা উত্তেজনা বিরাজ করছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে বাড়তি পুলিশ মোতায়ন করা হয়েছে।