• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

পর্যবেক্ষক: পৌনে বারোটা পর্যন্ত ভোট পড়েছে ২০-২৫ ভাগ

  • প্রকাশিত ০২:০৪ দুপুর মার্চ ১১, ২০১৯
ডাকসু নির্বাচন
ডাকসু নির্বচাওনে ভোট দিতে আসা অপেক্ষমান ভোটারদের সারি। ছবি: মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন।

'একেকজনের ভোট গ্রহণের জন্য তিন মিনিট করে সময় লাগবে বলে ধারণা করা হলে লাগছে ৫-৭ মিনিট'

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদ নির্বাচনে বেলা পৌনে ১২ টা পর্যন্ত মোট ভোটারের ২০-২৫% ভোটার ভোট প্রদান করেছেন বলে জানিয়েছেন এই নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

নির্বাচন পর্যবেক্ষণে নিযুক্ত ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম সাংবাদিকদের জানান, "আমরা কয়েকটি হল পর্যবেক্ষণ করেছি। আমাদের পর্যবেক্ষণ অনুযায়ী গড়ে ২০-২৫ শতাংশ ভোট কাস্টিং হয়েছে বলে আমরা দেখতে পাচ্ছি। বুথে প্রবেশের আগে জটলা রয়েছে। এই জটলা বুথে যাওয়ার গতিকে নিয়ন্ত্রণ করছে"।

"একেকজনের ভোট গ্রহণের জন্য তিন মিনিট করে সময় লাগবে বলে ধরা হয়েছিল। কিন্তু সেটা হচ্ছে না। সময় লাগছে ৫-৭ মিনিট। এমনকি ১৪ মিনিট ধরেও ১ জনকে ভোট দিতে দেখেছি আমরা", যোগ করেন তিনি।  

উল্লেখ্য, ব্যক্তিগত উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০জন শিক্ষক ডাকসু নির্বাচনে পর্যবেক্ষণের জন্য আবেদন জানিয়েছিলেন। এর প্রেক্ষিতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ক্রমে এই নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকা পালন করছেন শিক্ষকদের এই দলটি।

প্রসঙ্গতঃ সোমবার সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হল বাদে সবগুলো হলে ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এবারের নির্বাচনে ডাকসুর ২৫টি পদে বিভিন্ন প্যানেল ও স্বতন্ত্রভাবে মোট ২২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।