• সোমবার, জুন ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৩৭ সন্ধ্যা

নির্বাচন বাতিল ও পুনঃতফসিলের দাবিতে ঢাবিতে লাগাতার ধর্মঘটের ডাক

  • প্রকাশিত ০৬:০৬ সন্ধ্যা মার্চ ১১, ২০১৯
ডাকসু
বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়ির সামনে ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা জমায়েত হয়ে বিক্ষোভ করেন। ছবি- মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

আজ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হলে মঙ্গলবার (১২ মার্চ) থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের পদত্যাগও দাবি করা হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বাতিল ও পুনঃতফসিলের দাবিতে মঙ্গলবার (১২ মার্চ) থেকে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে বিভিন্ন ছাত্র সংগঠন সমর্থিত প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীরা।

এছাড়া আজ (১১ মার্চ) নির্বাচনের ফলাফল ঘোষণা করা হলে মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের পদত্যাগও দাবি করা হবে। 

সোমবার (১১ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে শিক্ষার্থীদের সমাবেশে এ ঘোষণা দেন প্রগতিশীল ছাত্র ঐক্যের প্রার্থী লিটন নন্দী। এ সময়  সাধারণ শিক্ষার্থী পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশনসহ বিভিন্ন পদের স্বতন্ত্র প্রার্থী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

এর আগে উপাচার্যের বাড়ির সামনে শিক্ষার্থীরা জমায়েত হয়ে বিক্ষোভ করেন।

এছাড়া আজ বিকেল ৩:০০টায় সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের পাশাপাশি মঙ্গলবার (১২ মার্চ) থেকে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছিলেন বিভিন্ন ছাত্র সংগঠন সমর্থিত প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীরা।