• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

ডাকসুর পর রাকসুতেও নির্বাচন করবে কোটা আন্দোলনকারীরা

  • প্রকাশিত ০৪:৫৭ বিকেল মার্চ ১৩, ২০১৯
মাসুদ মোন্নাফ রাবি
বুধবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কোটা আন্দোলন রাবি শাখার নেতা মাসুদ মোন্নাফ। ছবি: ঢাকা ট্রিবিউন

রাকসু নির্বাচন আয়োজনের লক্ষ্যে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে গত ৭ ফেব্রুয়ারি থেকে আলোচনা শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(রাকসু) নির্বাচনেও অংশ নেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’।

বুধবার দুপুরে ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন প্ল্যাটফর্মের রাবি শাখা আহ্বায়ক মাসুদ মোন্নাফ।

মাসুদ মোন্নাফ বলেন, সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা আন্দোলন করেছি। যেহেতু রাকসু সাধারণ শিক্ষার্থীদের অধিকার রক্ষার্থে কাজ করে তাই রাকসু নির্বাচনে আমাদের অংশগ্রহণ প্রয়োজন বলে মনে করছি। সেই পরিপ্রেক্ষিতেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

তারা এককভাবে নাকি জোটগতভাবে নির্বাচন করবেন এমন প্রশ্নের জবাবে মাসুদ মোন্নাফ বলেন, আমরা এখন পর্যন্ত কারও সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচন করব। তবে এ বিষয়ে এখনও প্রশাসনের সঙ্গে কোনো প্রকার আলোচনা হয় নি বলে জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের এ নেতা।

প্রসঙ্গত, রাকসু নির্বাচন আয়োজনের লক্ষ্যে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে গত ৭ ফেব্রুয়ারি থেকে আলোচনা শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। চলতি বছরেই রাকসু নির্বাচন আয়োজনে কাজ করছে প্রশাসন।