• রবিবার, মার্চ ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

ঢাবি প্রক্টর: অনশন ভাঙো, আমি তোমাদের কথাগুলোই বলব

  • প্রকাশিত ১০:৩৪ রাত মার্চ ১৪, ২০১৯
অনশন
রোকেয়া হলে অনশনরত শিক্ষার্থীরা। ফাইল ছবি: মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

প্রক্টর বলেন, ‘আমি তোমাদের দাবিগুলো শুনেছি। তোমাদের কয়েকজন প্রতিনিধিকে সঙ্গে নিয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করবো।নিরাপত্তা নিয়ে শঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে অনশনরত শিক্ষার্থীদের কর্মসূচি তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন হলের প্রভোস্ট জিনাত হুদা। 

বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী এবং এজিএস সাদ্দাম হোসেন সেখানে উপস্থিত রয়েছেন।

অনশনকারী শিক্ষার্থীদের উদ্দেশে প্রক্টর একেএম গোলাম রাব্বানী বলেন, ‘‘আমি তোমাদের দাবিগুলো শুনেছি। তোমাদের কয়েকজন প্রতিনিধিকে সঙ্গে নিয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করবো। সেখানে সিদ্ধান্ত হবে। তোমরা অনশন ভাঙো। আমি তোমাদের কথাগুলোই বলবো। তোমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।’’

প্রসঙ্গত, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে আমরণ অনশন করছেন রোকেয়া হলের ছয় ছাত্রী। এরমধ্যে ডাকসু ও হল সংসদের চার প্রার্থী রয়েছেন। রাজু ভাস্কর্যে ছয় শিক্ষার্থী ও রোকেয়া হলের ছয় ছাত্রীসহ মোট ১২জন শিক্ষার্থী অনশন পালন করছেন।