• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৭ বিকেল

মোস্তাফা জব্বার: টাকা দিয়ে উকিল মুন্সি বানানো যায়না

  • প্রকাশিত ০৮:৩৮ রাত মার্চ ১৫, ২০১৯
মোস্তাফা জব্বার
শুক্রবার (১৫ মার্চ) বিকেলে নেত্রকোণার মোহনগঞ্জে উকিল মুন্সী স্মরণে অনুষ্ঠিত বাউল উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: ঢাকা ট্রিবিউন।

'জালাল খাঁ কোনো দালানে জন্ম নেয় না'

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, টাকা দিয়ে উকিল মুন্সী বানানো যায়না। উকিল মুন্সী মানুষের সাথে থেকে মানুষের মতোই মাটির সাথে মিশে থেকেছেন।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে নেত্রকোণার মোহনগঞ্জে উকিল মুন্সী স্মরণে অনুষ্ঠিত বাউল উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, "শুধু উকিল মুন্সী নন জালাল খাঁ, আব্দুল করিম ও হাছন রাজা, তারা যে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন তা অর্থ কিংবা অস্ত্র দিয়ে কেনা যায়না।" 

"উকিল মুন্সী টাকা দিয়ে কেনা যায়না, জালাল খাঁ কোনো দালানে জন্ম নেয় না। তাদের মতো গুণী মানুষ হিসেবে জন্ম নিতে হলে হাওরে আসতে হবে। খোলা আকাশ দেখতে হবে। খোলা আকাশ থেকে মুক্ত সৃজনশীল মানুষগুলোর জন্ম হয়", যোগ করেন আইসিটি মন্ত্রী। 

বাউল উৎসবে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারি বিভিন্ন দফতরের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান সভাপতিত্ব করেন।