• মঙ্গলবার, মে ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

বরিশালে বাস-থ্রি হুইলার সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ৬

  • প্রকাশিত ০২:১০ দুপুর মার্চ ২২, ২০১৯
বরিশাল

বাস চালক ও সহযোগিদের খুঁজে পাওয়া যায়নি।

বরিশাল-বানারীপাড়া সড়কের গড়িয়ারপাড় এলাকায় যাত্রীবাহী বাস ও থ্রি হুইলারের মধ্যে সংঘর্ষে সরকারি ব্রজমোহন কলেজের এক ছাত্রী ও ওই থ্রি-হুইলারের চালকসহ ৬ জন নিহত হয়েছেন। 

এই দুর্ঘটনায় আহত হয়েছেন ৪ জন। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সকালে বরিশাল-বানারীপাড়া সড়কের গড়িয়ারপাড় এলাকার তেতুলতলায় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার অফিসার ইন-চার্জ (ওসি) আব্দুর রহমান মুকুল।

নিহতরা হলেন- ঝালকাঠির বাসিন্দা ও বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের মাস্টার্স এর গণিত প্রথম বর্ষের ছাত্রী শীলা হালদার (২৪), থ্রি-হুইলার আলফা চালক নগরীর কাশিপুর গণপাড়া এলাকার বাসিন্দা ইদ্রিস খান এর ছেলে সোহেল খান (২৫), বাকেরগঞ্জের ইউনুস সিকদারের ছেলে ও নগরীর নথুল্লাবাদ এলাকার বাসিন্দা রং মিস্ত্রি মানিক সিকদার (৪০), কাশিপুর এলাকার এনছাফ আলী’র ছেলে অটোরিক্সা চালক খোকন (৩৫) এবং পারভিন (৩০)। নিহত অপরজনের নাম পাওয়া যায়নি।

আহতরা হলেন- দুলাল হাওলাদার (৩৫), তন্নি আক্তার (১৭), তাইয়ুম (৭) ও সুমন (২৫)। এর মধ্যে শিশু তাইয়ুমের অবস্থা আশঙ্কাজনক।

হতাহতদের উদ্ধারকারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার ইউনুস আলী জানিয়েছেন, থ্রি-হুইলারটি (মাহিন্দ্রা আলফা) যাত্রী নিয়ে বানারীপাড়া থেকে বরিশাল সদরের দিকে যাচ্ছিলো। পথিমধ্যে গড়িয়ারপাড়ের তেতুলতলায় বানারীপাড়াগামী ‘দুর্জয় পরিবহন’ নামের একটি বাসের সঙ্গে থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে থ্রি-হুইলারটি দুমড়ে মুচড়ে রাস্তার পাশে পড়ে গেলে ঘটনাস্থলেই মারা যান থ্রি হুইলারের যাত্রী শীলা।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মানিক ও খোকনকে মৃত ঘোষাণা করেন। এরপর চিকিৎসাধীন অবস্থায় মারা যান থ্রি হুইলার চালক সোহেল, যাত্রী পারভিন (৩০) ও ৫০ বছর বয়সী আরো এক অজ্ঞাত নারী।

বরিশাল সদর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার ইউনুস আলী জানান, দুর্ঘটনায় কবলিত বাসটি রাস্তায় পড়ে থাকায় বরিশাল-বানারীপাড়া-স্বরুপকাঠি সড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

পরে ফায়ার সার্ভিসের সহায়তায় বাসটি উদ্ধার করা হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। বাস চালক ও সহযোগিদের খুঁজে পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত বাস ও থ্রি হুইলারটি পুলিশের হেফাজতে রয়েছে বলে জানিয়েছেন তিনি।