• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী: ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে

  • প্রকাশিত ০৮:৫৮ রাত মার্চ ২৯, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি।

'এ জন্য পরামর্শক নিয়োগ করা হচ্ছে'

ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার রাজধানীর হাতিরঝিলে প্রথমবারের মত সারাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, "ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এ জন্য পরমার্শক নিয়োগ করা হচ্ছে। তাদের পরামর্শে উন্নত দেশেগুলোর মতো ফায়ার সার্ভিসকে ঢেলে সাজানো হবে"।

ইতোমধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত সেবার নজীর স্থাপন করেছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, "৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসকে কল করলেই তারা দ্রুত সেখানে ছুটে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। বহুতল বিশিষ্ট ভবনে এখন তারা আগুন নেভাতে সক্ষম হচ্ছে। এ জন্য প্রয়োজনীয় আরো যন্ত্রপাতি ক্রয়ের উদ্যোগ নেয়া হবে"।

"আপনারা জানেন ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে যখন আগুন লেগেছিল তখন পাঁচতলা বিশিষ্ট ভবনে আগুন নেভাতেই তাদের হিমশিম খেতে হতো। এবার তারা অনেক উঁচু দলানে গিয়ে আগুন নেভানোর কাজ করছে", যোগ করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফরউদ্দীন, স্পেলবাউন্ড লিও বানেট এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ সাদেকুল আরেফীন ও পৃষ্ঠপোষক পোলার আইসক্রিমের মার্কেটিং ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন এ সময় উপস্থিত ছিলেন।