• বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪০ রাত

রেলমন্ত্রী: কমলাপুর ছাড়াও ঈদে ট্রেনের টিকেট মিলবে ঢাকার বিভিন্ন স্থানে

  • প্রকাশিত ০৪:৪১ বিকেল এপ্রিল ৫, ২০১৯
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। ফাইল ছবি

'আগামী পহেলা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রুটে ননস্টপ নতুন ট্রেন চালু করা হবে'

আসন্ন ঈদুল-ফিতরের ঈদযাত্রার ট্রেনের টিকিট কাটতে কমলাপুর ছুটে যেতে হবেনা টিকিট প্রত্যাশীদের। ঈদে ঘরমুখো মানুষের সুবিধার্থে এবার শুধু কমলাপুর নয়, ঢাকার বিভিন্ন স্থানে ট্রেনের অগ্রীম টিকিট পাওয়া যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শুক্রবার দুপুরে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, "ঈদযাত্রায় ট্রেনের টিকিট কাটতে গিয়ে অনেক ভোগান্তির খবর পাওয়া যায়। কমলাপুরে হাজার হাজার মানুষের ভিড় তৈরি হয়। এই পরিস্থিতির অবসান ঘটবে। রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ঈদের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। সেখান থেকেই সবাই টিকিট সংগ্রহ করতে পারবেন সবাই"।

এসময় নুরুল ইসলাম সুজন আরো বলেন, "দেশের বিভিন্ন স্থানে মোট ৭২টি ট্রেন চুক্তিভিত্তিক বেসরকারিভাবে পরিচালনা করা হচ্ছে। তাদের চুক্তির মেয়াদ শেষ হলেই নতুন করে আর কোনো চুক্তি করা হবে না। রেলওয়ে থেকেই আমরা ওই ট্রেনগুলো পরিচালনা করব। কমলাপুর স্টেশনে বিনা টিকিটে প্রবেশসহ নানা অভিযোগ আছে। আমরা খুব শিগগির ছোট ছোট সব প্রবেশপথ বন্ধ করে দেবো। একইসঙ্গে বিনা টিকিটে ট্রেন ভ্রমণে জরিমানা অব্যাহত থাকবে"।

"আগামী একবছরে ট্রেনে সাড়ে পাঁচশ বগি, একশটি ইঞ্জিন ও আড়াইশ কোচ আসবে। তাছাড়া মিটারগেজ লাইন ধীরে ধীরে বন্ধ করা হবে। সবগুলো লাইন হবে ব্রডগেজ। সরকার চায় রেলওয়েকে আরও ঢেলে সাজাতে এবং জনগণের কাছাকাছি নিয়ে যেতে। লোকবলের অভাবের অভিযোগ ছিল, সেটাও এখন দূর হওয়ার পথে। আশা করি, অচিরেই সত্যিকারের একটি সেবায় পরিণত হবে দেশের রেলওয়ে ব্যবস্থা", যোগ করেন রেলমন্ত্রী। এছাড়াও আগামী পহেলা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রুটে ননস্টপ নতুন ট্রেন চালু করা হবে বলেও জানান তিনি। 

এর আগে কমলাপুর রেলস্টেশনের সার্বিক বিষয় পরিদর্শন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।