• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

‘সারেন্ডারের' বদলে ‘স্যালেন্ডার’ বলে গ্রেপ্তার ভুয়া ম্যাজিস্ট্রেট

  • প্রকাশিত ১০:১৪ রাত এপ্রিল ৭, ২০১৯
গ্রেফতার/আটক
প্রতীকী ছবি।

ঢাকার সিএমএম আদালতে একটি মামলার তদবির করতে এসে ফেঁসে যান ঐ ভুয়া ম্যাজিস্ট্রেট

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলার তদবির করতে এসে এক ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার হয়েছেন।

রবিবার সিএমএম মো. জাহিদুল কবিরের খাস কামরায় এ ঘটনা ঘটে। গ্রেপ্তার মো. জুয়েল রানা টাঙ্গাইল সদর থানার বিশাদ বেটকা মুন্সিপাড়ার আব্দুর রউফের ছেলে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সকালে জুয়েল রানা নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে জাহিদুল কবিরের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। খাস কামরায় সাক্ষাতের সময় জুয়েল নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত বলে জানান।

এক পর্যায়ে তিনি একটি মামলার আসামির জামিনের বিষয়ে কথা বলতে শুরু করেন। সেখানে তিনি ‘সারেন্ডারের’ স্থলে ভুল ইংরেজিতে ‘স্যালেন্ডার' উচ্চারণ করেন। এতে জাহিদুল কবিরের সন্দেহ হয়। তিনি জুয়েলকে কোন বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথা বলেন। পরে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার রোল নম্বর জানতে চাইলে জুয়েল পকেট থেকে একটি প্রবেশপত্র বের করে দেখান। যেখানে থাকা রোল নম্বর যাচাই করে দেখা যায় তা অন্য পরীক্ষার্থীর।

এ সময় জেরার এক পর্যায়ে জুয়েল স্বীকার করেন যে প্রতারণার জন্য তিনি আরেকজনের রোল নম্বর ব্যবহার করে প্রবেশপত্রে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা বসিয়েছেন। পরে সিএমএম আদালত জুয়েল রানাকে রাজধানীর কোতোয়ালি থানা পুলিশের কাছে তুলে দেয়।

এ সম্পর্কে আদালতের নাজির সাকিলুর রহমান বলেন, "পুলিশ তার ভুয়া প্রবেশপত্র জব্দ করেছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে"।