• বুধবার, জুলাই ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৬ রাত

সিলেট গ্যাস ফিল্ডের এমডির রহস্যজনক মৃত্যু

  • প্রকাশিত ০৫:০৮ সন্ধ্যা এপ্রিল ১০, ২০১৯
সিলেট গ্যাসফিল্ড
সিলেট গ্যাসফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপক লুৎফুর রহমান। ছবি: ঢাকা ট্রিবিউন

লুৎফুর রহমান যে বিছানায় থাকতেন সেটিকে এলোমেলো অবস্থায় পাওয়া গেছে।

নিজ বাংলোয় ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)-র লাশ। বুধবার সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. মাহবুবুল আলম বেলা ২টায় ঢাকা ট্রিবিউনকে জানান, সিআইডি’র ক্রাইম সিনের সদস্যরা ঘটনাস্থল থেকে ফরেনসিক নমুনা সংগ্রহ করছেন। ফরেনসিক রিপোর্ট পাওয়ার পর ঝুলন্ত অবস্থা থেকে তার লাশ নামানো হবে।

তাৎক্ষণিকভাবে ঘটনার কারণ সম্পর্কে কিছু জানাতে পারেননি তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি হাইপ্রোফাইল বিষয়। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।

গ্যাস ফিল্ড সংশ্লিষ্টরা জানান, প্রতিদিন সকাল ৯টায় সিলেট ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী লুৎফুর রহমান অফিসে আসেন। বুধবার সকাল ১০ টা পর্যন্ত অফিসে না আসায় অফিসের লোকজন তার বাসায় খোঁজ নেন। এ সময় বাসায় লুৎফুর রহমানের ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

উল্লেখ্য, গ্যাসফিল্ডের বাসভবনে তিনি একা থাকতেন। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে তার স্ত্রী রাজধানীতে থাকেন। প্রকৌশলী লুৎফুর রহমানের (৫৫) জন্ম ময়মনসিংহ জেলায়।২০১৮ সালের ৮ এপ্রিল সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, লুৎফুর রহমান যে বিছানায় থাকতেন সেটিকে এলোমেলো অবস্থায় পাওয়া গেছে। বিছানায় একটি ছোট চেয়ার রাখা। বাংলোর গ্লাস ভাঙ্গা এবং দরজা খোলা ছিল। খবর পেয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য সেখানে অবস্থান করছেন বলে জানান তিনি।

সিলেট গ্যাস ফিল্ডস লি. (এসজিএফএল) হচ্ছে পেট্রোবাংলার একটি প্রতিষ্ঠান।