• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী: সোনাগাজীর ওসির অপরাধের প্রমাণ পেলে ব্যবস্থা

  • প্রকাশিত ০৪:১৮ বিকেল এপ্রিল ১১, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি।

সোনাগাজী থানার প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জেম হোসেন দ্রুত পদক্ষেপ নিলে এমন নির্মম ঘটনা ঘটতো না বলে অভিযোগ উঠেছে

ফেনীর সোনাগাজী মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পোড়ানোর ঘটনায় ওসি মোয়াজ্জেম হোসেনের অবহেলা বা অপরাধের প্রমাণ পেলে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন আইন বাস্তবায়নের বিষয়ে গঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "তদন্ত চলাকালীন সময়ে ওসিকে প্রত্যাহার করা হয়েছে। তদন্তে তার অবহেলা বা অপরাধের প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে"।

"ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা মামলাটিকে গুরুত্ব দিয়ে তদন্তের জন্য পিবিআইকে দেয়া হয়েছে। দ্রুত তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে। দ্রুত চার্জশিট দেয়া হবে", যোগ করেন আসাদুজ্জামান খান কামাল।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে দ্রুত সড়ক পরিবহন আইন কার্যকর করা হবে"।

প্রসঙ্গতঃ সোনাগাজী থানার প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জেম হোসেন দ্রুত পদক্ষেপ নিলে এমন নির্মম ঘটনা ঘটতো না বলে অভিযোগ উঠেছে। 

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন।

বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নুসরাত হত্যার দ্রুত চার্জশিট দেয়া হলে মামলাটি দ্রুত বিচার আইনে বিচারকার্য শুরুর নির্দেশ দেয়া হবে।