• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

এবার নারায়ণগঞ্জে স্কুলের ছাদ ভেঙে শিক্ষার্থী আহত

  • প্রকাশিত ০৬:১০ সন্ধ্যা এপ্রিল ১১, ২০১৯
স্কুলের ছাদ ধস
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে উওর আজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের ছাদের প্লাষ্টার ভেঙ্গে এক শিক্ষার্থী আহত হয়েছে। ছবি: ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে উওর আজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের ছাদের প্লাষ্টার ভেঙে এক শিক্ষার্থী আহত হয়েছে।  বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পাঠদান চলাকালে ছাদের প্লাষ্টার ভেঙে শিক্ষার্থীদের মাথার উপর পড়ে। এতে মোঃ তুষার আহমেদ নামের এক শিক্ষার্থী মাথা ফেটে যায়। তাকে স্থানীয় চিকিৎসকদের কাছে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি এবং নাসিক ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান ঘটনাস্থলে গিয়ে জরাজীর্ণ ভবন থেকে শিক্ষার্থীদের সরিয়ে নেন।  তিনি ঢাকা ট্রিবিউনকে এ প্রসঙ্গে বলেন, "১৯৯৫ সালে এ ভবনটি নির্মান করা হয়েছে জানিয়ে আরিফুল হক হাসান বলেন, আমাদের সংসদ সদস্য শামীম ওসমান গেল বছর একটি অনুষ্ঠানে এসে এ স্কুলটি পরিদর্শন করে গিয়েছেন। ঐ সময়ই এ স্কুলে পুরাতন ভবনটি ভেঙ্গে নতুন একটি ভবন তৈরীর আশ্বাস দিয়েছিলেন। পরে প্রকৌশলীরা এসে স্কুল পরিদর্শনও করে গেছেন। আশা করি অল্প কিছু দিনের মধ্যেই আমরা একটি নতুন ভবন পেয়ে যাবো"।

"জরাজীর্ণ ঐ ভবনে শিক্ষার্থীদের পাঠদান বন্ধ রাখা হয়েছে। তবে, ঐ ভবনে পাঠদান বন্ধ করে দেওয়ায় স্কুলের শ্রেণীকক্ষের সংকট দেখা দিয়েছে", যোগ করেন তিনি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ কামরুল ইসলাম। তিনি বলেন, "দুপুরে শ্রেনীকক্ষে পাঠদান চলাকালে জরাজীর্ণ ভবনের ছাদের প্লাষ্টার ভেঙে শিক্ষার্থীর মাথার উপর পড়ে এক শিশু আহত হয়। পরে স্থানীয় চিকিৎসকরা তাকে চিকিৎসা দিয়েছেন। সে এখন সুস্থ আছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে"।