• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১২ বিকেল

যুক্তরাজ্যে স্ত্রী হত্যার দায়ে বাংলাদেশি যুবকের ২৬ বছরের কারাদণ্ড

  • প্রকাশিত ০৯:২২ রাত এপ্রিল ১৮, ২০১৯
কারাদণ্ডপ্রাপ্ত আনহার
কারাদণ্ডপ্রাপ্ত মোহাম্মদ আনহার আলী। ছবি: সৌজন্যে

আগে ১০ ঘণ্টা তার স্ত্রীর বাসার আলমারির ভেতর লুকিয়ে ছিলেন হত্যাকারী আনহার

যুক্তরাজ্যের একটি আদালত বুধবার স্ত্রী হত্যার দায়ে এক বাংলাদেশি যুবককে ২৬ বছরের কারাদণ্ড দিয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত মোহাম্মদ আনহার আলী পূর্ব লন্ডনের বো এলাকায় স্ত্রী নাজিয়া আলীর ওপর হামলার আগে ১০ ঘণ্টা তার বাসার আলমারির ভেতর লুকিয়ে ছিলেন বলে বিবিসি জানিয়েছে।

ওল্ড বেইলি আদালতের শুনানিতে বলা হয়, আনহার আলী একজন ধর্মপ্রাণ মুসলিম। তবে, তার ২৫ বছর বয়সী স্ত্রী তাদের দুই মেয়েকে অধিকতর পশ্চিমা জীবনধারায় বড় করতে চাওয়ায় তিনি অসন্তুষ্ট ছিলেন।

আদালত সূত্রে আরো জানা যায়, আনহার আলী বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে যাওয়ার পরই নাজিয়ার সাথে তার পরিচয় হয় এবং পরে তারা বিয়ে করেন। তবে এক সময় তাদের সম্পর্কে ভাঙন ধরে এবং নাজিয়ার ‘জ্বিন ছাড়ানো উচিত’ বলে দাবি করেন আনহার। 

পরবর্তীতে ২০১৮ সালের অক্টোবরে নাজিয়া তার স্বামীর সাথে সম্পর্ক বজায় রাখতে অস্বীকৃতি জানান। এ ঘটনায় আনহার পরদিন ২১ অক্টোবর দুটি ছুরি, একটি ওড়না ও কিছু রশি নিয়ে স্ত্রীর বাসার আলমারিতে গিয়ে লুকিয়ে পড়েন এবং বাচ্চারা ঘুমিয়ে পড়লে স্ত্রীর ওপর হামলা চালিয়ে তাকে হত্যা করেন। 

নাজিয়াকে মাথা ও পাঁজরে একাধিক আঘাত এবং শেষে ওড়না দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে আনহার আলী দুই বাচ্চার সাথে ঘুমিয়ে পড়েন এবং পরদিন সকালে পুলিশে ফোন করে নিজেই ঘটনা সম্পর্কে পুলিশকে জানান।