• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

চট্টগ্রামে পুলিশের অনুমতি ছাড়া করা যাবে না সেহরি অনুষ্ঠান

  • প্রকাশিত ০৬:৫২ সন্ধ্যা মে ৬, ২০১৯
সেহরি ইফতার
ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

গত বছর রমজানের সময় নগরীর জিআইসি কনভেনশন হলে সেহরি অনুষ্ঠানে গান ও জাদু প্রদর্শনীর আয়োজন করা হলে তা বন্ধ করে দিয়েছিল পুলিশ।

এবার রমজানে চট্টগ্রাম নগরীর কোথাও সেহরি অনুষ্ঠানের আয়োজন করতে হলে পূর্ব অনুমতি নেওয়ার অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের পক্ষ থেকে রবিবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে - রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি যদি 'সেহরি নাইট' আয়োজন করতে চান তাহলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের 'সিটি স্পেশাল' ব্রাঞ্চ থেকে পূর্বানুমতি গ্রহণ করার জন্য অনুরোধ করা হল।

এ বিষয়ে মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান বিবিসি বাংলাকে বলছেন, ''রমজান মানে অনেক ব্যক্তি বা প্রতিষ্ঠান সেহরি নাইটের আয়োজন করেন, যেখানে অনেক মানুষ সমবেত হয়।"

"যেহেতু সেখানে নিরাপত্তা বিষয় আছে, তারা ছিনতাইকারীর কবলে পড়তে পারেন বা কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে পারে, তাই এ ধরণের অনুষ্ঠান আয়োজনের আগে পুলিশের অনুমতি নেওয়ার কথা বলা হয়েছে।''

তিনি বলছেন, ''মহানগরীতে যেকোনো সমাবেশ করার আগে তো পুলিশকে জানানো উচিত।''

ছবি: সিএমপি'র ফেসবুকচট্টগ্রাম নগরীর স্পেশাল ব্রাঞ্চ থেকে এই অনুমতি নিতে হবে।

তবে পরিবার নিয়ে বাইরে বা হোটেলে সেহরি খেতে যাওয়ায় কোন বিধি-নিষেধ নেই বলে তিনি জানান।

গত বছর রমজানের সময় নগরীর জিআইসি কনভেনশন হলে সেহরি অনুষ্ঠানে গান ও জাদু প্রদর্শনীর আয়োজন করা হলে তা বন্ধ করে দিয়েছিল পুলিশ।

সম্প্রতি কয়েক বছর ধরে ঢাকা, চট্টগ্রামসহ বড় শহরগুলোয় রমজান মাসে বিভিন্ন হোটেল ও কমিউনিটি সেন্টারে সেহরি খাওয়ার অনুষ্ঠান আয়োজনের চল শুরু হয়েছে।

এছাড়া অনেক রেস্তোরাঁয় সেহরি খাওয়ার ব্যবস্থা থাকে, যেখানে পরিবার বা বন্ধুদের স্বজনদের নিয়ে অনেকে খেতে যান।