• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

ক্রেতা সেজে বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট, তিন মাংস বিক্রেতাকে জরিমানা

  • প্রকাশিত ১০:৪২ রাত মে ৯, ২০১৯
ভ্রাম্যমাণ আদালতের অভিযান
নির্ধারিত মূল্যের চাইতেও বেশি দামে মাংস বিক্রি এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বাধীন একটি ভ্রাম্যমাণ আদালত। ছবি: ইউএনবি

নির্ধারিত মূল্যের চাইতেও বেশি দামে মাংস বিক্রি এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে এই অভিযান চালানো হয়

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ক্রেতা সেজে গরুর মাংসের বাজারে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) রুহুল আমিনের নেতৃত্বাধীন একটি ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার পৌর এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় বেশি দামে গরুর মাংস বিক্রি ও মূল্য তালিকা না থাকায় তিন মাংস ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, "গত পরশুদিন উপজেলার মাংস বিক্রেতাদের সাথে আলোচনা করে মূল্য তালিকা নির্ধারণ করে দেয়া হয়েছে। তারপরও বেশি দামে গরুর মাংস বিক্রি হচ্ছে বলে বেশ কয়েকজনের কাছ থেকে অভিযোগ পাই"।

"তাই মূল্য তালিকা অনুযায়ী বিক্রেতারা মাংস বিক্রি করছে কিনা তা দেখতে আজ ছদ্মবেশে বিভিন্ন মাংসের দোকানে যাই। বাজারে গিয়ে তালিকার চাইতেও অধিক মূল্যে গরুর মাংস বিক্রি করার সত্যতা পাওয়া যায়। তাই বেশি দামে মাংস বিক্রির অপরাধে ৩ জন মাংস ব্যবসায়ীকে জরিমানা করে শেষ বারের মতো সতর্ক করে দেয়া হয়েছে", যোগ করেন তিনি।

এ অভিযান ও তদারকি পুরো রমজান মাসজুড়েই অব্যাহত থাকবে বলেও জানান এই নির্বাহী কর্মকর্তা।