• সোমবার, মে ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩৬ রাত

২২ মে থেকে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট

  • প্রকাশিত ০৪:০৩ বিকেল মে ১৩, ২০১৯
ট্রেনে ঈদযাত্রা
রাজধানীর বিমানবন্দর স্টেশনে ঈদে ঘরমুখো মানুষের ভীড়। ছবি: সৈয়দ জাকির হোসেন/ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)

ফিরতি ট্রেনের টিকেট পাওয়া যাবে ২৯ মে থেকে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির তারিখ ঘোষণা করেছে। আগামী ২২ মে থেকে রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে। ২৬ মে পর্যন্ত টিকেট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। সোমবার রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন এই তথ্য গণমাধ্যমকর্মীদের জানান।

তিনি বলেন, "আগামী ২২ মে থেকে ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হবে, চলবে ২৬ মে পর্যন্ত।"

"এবারই প্রথম পাঁচটি জায়গা থেকে ট্রেনের আগাম টিকিট দেওয়া হবে। কমলাপুর রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর স্টেশন ছাড়াও তেজগাঁও, বনানী এবং ফুলবাড়িয়া থেকে এই টিকিট পাওয়া যাবে। এর ফলে কোনও যাত্রীকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না এবার", যোগ করেন তিনি। 

এর পাশাপাশি ৫০ ভাগ টিকেট রেলওয়ে সেবা অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা যাবে বলেও জানান তিনি।

সচিব বলেন,  "আমরা ঈদের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরেছি। এই হিসাবে আগামী ২২ মে পাওয়া যাবে ৩১ মে’র টিকিট, ২৩ মে পাওয়া যাবে ১ জুনের টিকিট, ২৪ মে পাওয়া যাবে ২ জুনের টিকিট, ২৫ মে পাওয়া যাবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে পাওয়া যাবে ৪ জুনের টিকিট"।

মোফাজ্জেল হোসেন আরো জানান, "রেলের ফিরতি টিকিট বিক্রি হবে ২৯ মে থেকে। এদিন পাওযা যাবে ৭ জুনের টিকিট। ৩০ মে বিক্রি হবে ৮ জুনের টিকিট। ৩১ মে বিক্রি হবে ৯ জুনের টিকিট। ১ জুন বিক্রি হবে ১০ জুনের টিকিট এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট"।

ঈদ উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও কোনো স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা হবে কিনা জানতে চাইলে রেলপথ মন্ত্রণালয়ের সচিব জানান, "এই ঈদে ছয়টি স্পেশাল ট্রেন ছাড়া হবে। এগুলো ২ থেকে ৪ জুন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছাড়া হবে এবং ঈদের পরে ৬ থেকে ১২ জুন বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় আসবে"।