• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৩ দুপুর

‘গোপন বৈঠক’ থেকে জামায়াতের ৪৮ নারী সদস্য আটক

  • প্রকাশিত ০৫:৩৭ সন্ধ্যা মে ১৪, ২০১৯
চুয়াডাঙ্গা জামাত
চুয়াডাঙ্গার একটি বাড়ি থেকে জামাতের ৪৮ নারী সদস্যকে আটক করেছ পুলিশ ঢাকা ট্রিবিউন

উদ্ধার করা হয়েছে জামায়াত ইসলামীর জিহাদি বই ও চাঁদা আদায়ের রশিদ।

চুয়াডাঙ্গায় ‘গোপন বৈঠক করার সময়’ জামায়াত ইসলামীর ৪৮ নারী সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে স্থানীয় এক ইউপি সদস্যসহ সংগঠনটির বেশ কয়েকজন বর্তমান ও সাবেক শুরা সদস্য রয়েছেন।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। 

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান মুন্সি ঢাকা ট্রিবিউনকে বলেন, আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া গ্রামের জাহিদুল ইসলাম টিটুর বাড়িতে জামায়াতের প্রায় অর্ধশত নারী সদস্য গোপন বৈঠক করছে এমন খবর পেয়ে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। এরপর দুপুরের দিকে অভিযান শুরু করলে তাদের কয়েকজন পালিয়ে যায়। তবে ওই বাড়ির মালিকসহ ৪৮ নারীকে আটক করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলার পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কলিমুল্লাহসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

এ বিষয়ে পুলিশ সুপার মাহবুবুর রহমান ঢাকা ট্রিবিউনকে জানান, ঈদের আগেই চুয়াডাঙ্গা জেলায় বড় ধরনের নাশকতা করতে চেয়েছিল তারা। সেই পরিকল্পনার অংশ হিসেবেই গোপন বৈঠক করছিলো জামায়াতের নারী সদস্যরা। 

পুলিশ সুপার বলেন, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশ কয়েকজন সদস্য নাশকতার পরিকল্পনার কথা স্বীকারও করেছে। উদ্ধার করা হয়েছে জামায়াত ইসলামীর জিহাদি বই ও চাঁদা আদায়ের রশিদ। 

তাদেরকে থানা হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদের পর আদালতে সোপর্দ করা হবে বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।