• বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০২ রাত

দুস্থদের ভিজিডির চাল আত্মসাৎ করে ধরা!

  • প্রকাশিত ১১:১৮ সকাল মে ১৭, ২০১৯
যশোর

২০১৮ সালের ডিসেম্বর মাসের ২৬০ জন ভিজিডি (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) উপকারভোগীর ৭ মেট্রিক টন ৮০০ কেজি চাল উপকারভোগীদের মাঝে বিতরণ না করে আত্মসাৎ করেন।

 দুস্থদের ভিজিডির চাল আত্মসাতের ঘটনায় যশোরের অভয়নগর উপজেলার বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. বাবুল আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

১৪ মে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে।

১৬ মে, বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের ওয়েবসাইটে এ সংক্রান্ত আদেশটি প্রকাশ করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত আদেশে বলা হয়, যশোর জেলার অভয়নগর উপজেলার ৬ নম্বর বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল আক্তার ২০১৭-২০১৮ অর্থবছরের ২০১৮ সালের ডিসেম্বর মাসের ২৬০ জন ভিজিডি (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) উপকারভোগীর ৭ মেট্রিক টন ৮০০ কেজি চাল উপকারভোগীদের মাঝে বিতরণ না করে আত্মসাৎ করেন। এ অভিযোগে অভয়নগর থানায় ২০১৯ সালের ১৬ জানুয়ারি দণ্ডবিধির ৪০৯ ধারাসহ দুর্নীতি দমন আইন ১৯৪৭ এর ৫(ডি) ধারায় দায়েরকৃত মামলা আদালত আমলে নেওয়ায় তার কর্তৃক ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। 

আদেশে বলা হয়, এ কারণে ইউপি চেয়ারম্যান মো. বাবুল আক্তারের সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ ও জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। 

এ বিষয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান সাংবাদিকদের বলেন, “মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন পেয়েছি। সে অনুযায়ী বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ৯ নম্বর ওয়ার্ডের সদস্য শেখ গোলাম হোসেনকে আজ (বৃহস্পতিবার) থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।”