• রবিবার, আগস্ট ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৭ রাত

নুসরাতের মা: দয়া করে আমার মেয়েকে নিয়ে নাটক-সিনেমা বানাবেন না

  • প্রকাশিত ০৭:০৯ রাত মে ১৮, ২০১৯
নুসরাত
নুসরাত জাহান রাফি। ফাইল ছবি।

গত বুধবার নুসরাতকে নিয়ে সিনেমা বানাবেন বলে ঘোষণা দিয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু

ফেনীর সোনাগাজীতে যৌন হয়রানির প্রতিবাদ করায় আগুনে পুড়িয়ে দেয়া মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে নিয়ে কোনো নাটক-সিনেমা না বানানোর অনুরোধ জানিয়েছেন নুসরাতের মা শিরিন আক্তার।

শুক্রবার বিকালে সাংবাদিকদের তিনি একথা জানান বলে ফোকাস বাংলার একটি প্রতিবেদনে বলা হয়েছে। এর আগে আলোচিত নুসরাত হত্যার ঘটনা নিয়ে সিনেমা বানাবেন বলে ঘোষণা দেন দেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

এ প্রসঙ্গে শিরিন আক্তার সাংবাদিকদের বলেন, "আমার মেয়ে আল্লাহর রাস্তায় শহীদ হয়েছেন। শুনছি কেউ কেউ নাকি আমার মেয়েকে নিয়ে সিনেমা ও নাটক বানানোর প্রস্তুতি নিয়েছেন। দয়া করে আমার মেয়েকে নিয়ে কেউ সিনেমা বা নাটক বানাবেন না"।


আরও পড়ুন: মৃত্যুর এক মাস পেরোতেই নুসরাতকে নিয়ে সিনেমা!


শিরিন আক্তার আরো বলেন, "নুসরাত শহীদ হয়ে গোটা বিশ্বের মানুষের মনে দাগ কেটেছে। সে কবরে চির নিদ্রায় শায়িত আছে। তাকে নিয়ে সিনেমা ও নাটক বানালে তার আত্মা কষ্ট পাবে। আমার মেয়ে একটি নিষ্পাপ ফুল। এই ফুলকে কষ্ট দিবেন না। নুসরাতের বাপ, দাদা, চাচা ও ভাই সবাই আলেম। দুনিয়াতে কিছু না পেলেও আখেরাতে আমার মেয়ে শহীদি মর্যাদা পাবে"। 

তিনি আরো বলেন, "আমরা জীবিত অবস্থায় নুসরাতের খুনিদের বিচার দেখে যেতে চাই। তাহলে আমার মেয়েটির আত্মা শান্তি পাবে"।

উল্লেখ্য, চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু গত বুধবার জানিয়েছিলেন যে নুসরাতকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন তিনি। তার সিনেমার নামও রেখেছিলেন 'নুসরাত'। এর প্রেক্ষিতে এমন অনুরোধ জানালেন নুসরাতের মা।