• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪১ দুপুর

ওবায়দুল কাদের: এই ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে

  • প্রকাশিত ১২:৩৮ দুপুর মে ১৯, ২০১৯
ওবায়দুল কাদের
বুধবার (১৫ মে) সন্ধ্যা ৬টার দিকে ওবায়দুল কাদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।ফাইল ছবি- ফোকাস বাংলা

দীর্ঘদিন অসুস্থতার পর রবিবার সকাল মন্ত্রণালয়ে এসে তিনি বলেন, “প্রথম ইনিংস শেষ করেছি এবার দ্বিতীয় ইনিংস খেলবো। দ্বিতীয় ইনিংসে চ্যালেঞ্জ হচ্ছে যানজট নিরসন, সড়কে শৃঙ্খলা ফেরানোসহ মেগা প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন করা।”

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, “ইতোমধ্যে ঢাকা-টাঙ্গাইল, কাঁচপুর, মেঘনা ও গোমতীসহ বিভিন্ন রাস্তায় উন্নয়নমূলক কাজ হওয়ায় এবার ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ-ভোগান্তি কমে যাবে। অন্যবারের চেয়ে এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।”

দীর্ঘদিন অসুস্থতার পর রবিবার সকাল সোয়া ১০টায় মন্ত্রণালয়ে এসে কিছু ফাইল স্বাক্ষর করেন মন্ত্রী । মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সভাকক্ষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, দেড়মাস পর পুরোদমে কাজ করতে পারবো । প্রথম এক-দেড় মাস চিকিৎসকরা আমাকে অতিরিক্ত পরিশ্রম এড়িয়ে সতর্কভাবে চলতে বলেছেন।

তিনি বলেন, দুইমাস ১৬ দিন আগে আমি এই সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে বসে বক্তব্য রেখেছিলাম। মাঝে অনেকদিন আমি অনুপস্থিত। হয়তো পৃথিবী থেকেই অনুপস্থিত থাকতাম। সবার দোয়ায় জীবনের সংকটময় মুহূর্তে চ্যালেঞ্জের মধ্যেই অতিক্রম করেছি। প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও বিশেষ প্রয়াসে প্রাথমিক সংকট থেকে উত্তরণ সম্ভব হয়েছে।

মন্ত্রী বলেন, এবার বিটিআরসির ঈদ স্পেশাল সার্ভিস চলবে ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত। সারাদেশে ১০৮৯ টি বাস স্পেশাল চলবে । তারমধ্যে ঢাকা শহরে ৬৪৯ টি এবং আন্তঃজেলায় ৩৯০ টি চলবে। জরুরি প্রয়োজনে মেটাতে ৫০ টি বাস স্ট্যান্ডবাই রাখা হবে ।

ওবায়দুল কাদের বলেন, আমি চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে ছিলাম। তবে মন্ত্রণালয়ের কর্মকর্তারা কাজে গাফিলতি করেনি। তারা কাজ করে গেছেন। মানসিকভাবে আমি সম্পূর্ণ প্রস্তুত। শারীরিকভাবেও সুস্থ। আগামী ১৬ জুলাই সিঙ্গাপুরের ডাক্তাররা আবার চেকআপের জন্য সময় দিয়েছেন। তখন একবার যাবো।


আরো পড়ুন- আজ অফিস করবেন ওবায়দুল কাদের





আরো পড়ুন- বুধবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের


তিনি বলেন, “প্রথম ইনিংস শেষ করেছি এবার দ্বিতীয় ইনিংস খেলবো। দ্বিতীয় ইনিংসে চ্যালেঞ্জ হচ্ছে যানজট নিরসন, সড়কে শৃঙ্খলা ফেরানোসহ মেগা মেগা প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন করা।”

মন্ত্রী বলেন, মেঘনা ২য় ও ঘোমতী ২য় সেতু আগামী ২৫ মে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি সেতু দুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের কাউন্সিল তিন বছর পর হয়। আমার অনুপস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে টিম ওয়ার্ক হচ্ছে। দলের কাউন্সিল যথাসময়ে হবে। এবার ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ-ভোগান্তি কমে যাবে। অন্যবারের চেয়ে এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।"