• সোমবার, জুন ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৩৭ সন্ধ্যা

কাদের: যাত্রীদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেওয়া যাবে না

  • প্রকাশিত ০৪:২৫ বিকেল মে ৩১, ২০১৯
ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ফোকাস বাংলা

মন্ত্রী বলেন, সড়ক-মহাসড়ক ও টার্মিনালগুলোতে চাঁদাবাজি-অনিয়ম রোধে র‌্যাব, পুলিশ এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সতর্ক রয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাত্রীদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেওয়া যাবে না। তিনি বলেন, আগের যেকোনো সময়ের তুলনায় সড়ক ও মহাসড়কের অবস্থা এখন ভালো। 

তিনি বলেন, এ বছর ঈদে ঘরমুখী মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে। চালকরা যদি সড়কে নিয়ম মেনে গাড়ি চালায় এবং গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করে তাহলে যানজট ও দুর্ঘটনা ঘটবে না।

শুক্রবার (৩১ মে) রাজধানীর গাবতলী এলাকায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মোবাইল কোর্ট পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা চালকদের সাথে কথা বলুন, তাদের পরামর্শ দিন যাতে সড়কের শৃঙ্খলা মেনে গাড়ি চালায়। অতি উৎসাহ নিয়ে কোনো যানকে অতিক্রম (ওভারটেকিং) না করে।  

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সড়ক-মহাসড়ক ও টার্মিনালগুলোতে চাঁদাবাজি-অনিয়ম রোধে র‌্যাব, পুলিশ এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সতর্ক রয়েছে।

শীতাতপ নিয়ন্ত্রিত বাসের টিকিটের মূল্য ৮০০ টাকার স্থলে ১৫০০ টাকা করে নেওয়া হচ্ছে এমন অভিযোগ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যাত্রীদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেওয়া যাবে না।

 ‘‘বিভিন্ন সড়কের উন্নয়নমূলক কাজ চলছে। তবে,এই মুহূর্ত যানজট সৃষ্টি করবে তাই সে কাজও বন্ধ করে দেয়া হয়েছে,’’ জানান মন্ত্রী।