• সোমবার, আগস্ট ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৪ বিকেল

খালকে ডাস্টবিনে পরিণত না করার আহ্বান আতিকুলের

  • প্রকাশিত ০৮:১৯ রাত জুন ১, ২০১৯
মেয়র আতিকুল ইসলাম
ডিএনসিসি'র মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

মেয়র জানান, ঈদের পরে ডিএনসিসি এলাকায় সব ফুটপাত এবং রাস্তা থেকে অবৈধ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে

রাজধানীর খালগুলোকে ডাস্টবিনে পরিণত না করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, কালশী খাল থেকে ডিএনসিসি প্রায় ৮০ ট্রাক ময়লা পরিষ্কার করেছে। খাল থেকে লেপ-তোশক, মশারি এমনকি আসবাবপত্রও উদ্ধার করা হয়েছে।

শনিবার (১ মে) জলাবদ্ধতা নিরসনে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত বাইপাস পাইপ ড্রেন সংযোগ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে ১ হাজার ১৮৮ মিটার দীর্ঘ এ ড্রেন নির্মাণ করা হয়েছে।

মেয়র বলেন, এ পাইপ ড্রেন সংযোগের ফলে কালশী এলাকার জলাবদ্ধতা ও জনদুর্ভোগ অনেকাংশেই কমে যাবে, তবে এটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধানের জন্য এ অঞ্চলের সব খালকে নিয়ে সমন্বিতভাবে ওয়াসাকে পদক্ষেপ নিতে হবে।

"ডিএনসিসি এলাকায় জলাবদ্ধতা তৈরি হয় এমন সব স্থানে ওয়াসা এবং অন্যান্য কর্তৃপক্ষকে সাথে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে," যোগ করেন তিনি।

মেয়র জানান, ঈদের পরে ডিএনসিসি এলাকায় সব ফুটপাত এবং রাস্তা থেকে অবৈধ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে।

জনদুর্ভোগ লাঘবে ওয়াসা মালিকানাধীন সাংবাদিক খাল ও মুসলিম বাজার খাল ডিএনসিসি মেয়রের উদ্যোগে ইতোমধ্যে পরিষ্কার করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু, মোবাশ্বের চৌধুরী, সাংবাদিক আবাসিক এলাকা সমবায় সমিতির সভাপতি নুরুল হুদা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শরিফ উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী এনামুল কবির উপস্থিত ছিলেন।