• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

  • প্রকাশিত ১০:১৩ সকাল জুন ৮, ২০১৯
বিএসএফ
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ। ফাইল ছবি। রয়টার্স

‘আতাবুলকে ফেরত আনার ব্যাপারে বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এখনও তাকে ফেরত দেয়নি বিএসএফ।’

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে আতাবুল ইসলাম নামে এক বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ৭ জুন, শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে ভারতীয় কোচবিহার-১৪৩ বিএসএফ ব্যাটালিয়নের আরকেবাড়ি ক্যাম্পের একটি টহল দল তাকে আটক করে নিয়ে যায়।

আতাবুল লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ঠ্যাংঝাড়া এলাকার খোকা মিয়ার ছেলে। খবর বাংলা ট্রিবিউনের। 

রংপুর-৫১ বিজিবি ব্যাটালিয়ন সূত্র জানায়, শুক্রবার ভোরে বাউরা সীমান্তের ৯০৭ নম্বর মেইন পিলার এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে গরু আনতে গেলে কোচবিহার-১৪৩ বিএসএফ ব্যাটালিয়নের আরকেবাড়ী ক্যাম্পের একটি টহল দল আতাবুলকে আটক করে নিয়ে যায। এই ঘটনা জানতে পেরে রংপুর-৫১ বিজিবি ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার পর্যায়ে আতাবুলকে ফেরত চেয়ে এক পতাকা বৈঠকের আহ্বান জানালে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। তবে বৈঠকে আতাবুলকে ফেরত দেওয়ার ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি।

রংপুর-৫১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. মোস্তাফিজুর রহমান বলেন, “আতাবুলকে ফেরত আনার ব্যাপারে বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এখনও তাকে ফেরত দেয়নি বিএসএফ।”