• মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫০ রাত

ওসি মোয়াজ্জেম প্রসঙ্গে কাদের: পলাতক কাউকে গ্রেপ্তার করা কষ্টকর

  • প্রকাশিত ০৩:৪৭ বিকেল জুন ১০, ২০১৯
ওবায়দুল কাদের
সোমবার সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। ছবি: ইউএনবি

'হয়তো খুব শিগগিরই শুনবেন সে ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে'

নুসরাতের ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাতক মোয়াজ্জেম হোসেনের গ্রেপ্তার বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, "পলাতক কাউকে গ্রেপ্তার করা কষ্টকরই হয়। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস, কোনো শৈথিল্য দেখানো হবে না"। সোমবার সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করতে না পারায় সরকারের কোনো ব্যর্থতা রয়েছে কিনা সাংবাদিকদের প্রশ্নে কাদের বলেন, "দেখুন, একটা লোক পলাতক হলে তাকে গ্রেপ্তার করা কষ্টকরই হয়। তাকে খুঁজে বের করার চেষ্টার কোনো ত্রুটি নেই"।

ওসি মোয়াজ্জেমের ব্যাপারে তিনি নিজে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদাদুজ্জামান খান কামালের সাথে কথা বলেছেন উল্লেখ করে কাদের বলেন, "স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে খুব সিরিয়াস। নুসরাত হত্যার বিষয়ে সরকারের কোনো দুর্বলতা নেই। প্রধানমন্ত্রীও এ বিষয়ে খুব কঠোর। সুতরাং এক্ষেত্রে কারো ক্ষেত্রে শৈথিল্যতার অবকাশ নেই।"

"ওসি এখনো ধরা পড়েনি। হয়তো খুব শিগগিরই শুনবেন সে ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে," যোগ করেন তিনি।

এসময় সড়ক পরিস্থিতি এবং ঈদযাত্রা নিয়েও সাংবাদিকদের সাথে কথা বলেন। মন্ত্রী বলেন, "গতবারের তুলনায় এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। তবে, দুর্ঘটনার সংখ্যা কমলেও মৃত্যুর হার বেড়েছে"। এসময় এসব দুর্ঘটনার পেছনে ইজিবাইক এবং সিএনজির উশৃঙ্খল চলাচলকে বিশেষভাবে দায়ী করেন সেতুমন্ত্রী।

এছাড়াও রাইড শেয়ারিং অ্যাপ প্রসঙ্গে কাদের বলেন, "এখানে কোনো জালিয়াতির অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। আর আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে (রাইড শেয়ারিং) নীতিমালা তৈরি করা হবে"।