• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৩ বিকেল

ভারতে দেখা যাবে বিটিভি, চুক্তি স্বাক্ষর

  • প্রকাশিত ০১:০৬ দুপুর জুন ২১, ২০১৯
বিটিভি
ফাইল ছবি

প্রতিবেশী দেশগুলির সাথে টেলিভিশন যোগাযোগের মাধ্যমে সহযোগিতার সম্পর্ক গড়ে তোলার উদ্দেশে এই কর্মসূচী হাতে নিয়েছে মোদি সরকার

ভারতের সর্বত্র দেখা যাবে বিটিভি। বুধবার এই বিষয়ক এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে দু'দেশের মধ্যে। ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই তথ্য জানিয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যম এএনআই তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

প্রকাশ জাভড়েকর বলেন, "বাংলাদেশের সঙ্গে এদিন ভারত এক চুক্তি সাক্ষর করেছে, যার ফলে এখন থেকে ডিডি ইন্ডিয়া চ্যানেল দেখা যাবে বাংলাদেশে এবং বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভি দেখা যাবে ভারতের সর্বত্র।"

তিনি আরো জানিয়েছেন, প্রতিবেশী দেশগুলির সঙ্গে এই পারস্পরিক সহযোগিতার উদ্যোগ অত্যন্ত দরকারি এবং মোদি সরকার একে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে।

প্রসঙ্গত, এতোদিন ভারতের কোনো সরকারি চ্যানেল বাংলাদেশে দেখা যেতোনা এবং বাংলাদেশের কোনো সরকারি চ্যানেলও ভারতে দেখা যেতোনা। তবে, এবার থেকে ভারতের সর্বত্র বিটিভি উপভোগ করতে পারবে দেশটির জনগণ। বাংলাদেশেও সর্বত্র ভারতের সরকারি চ্যানেল ডিডি ইন্ডিয়ার অনুষ্ঠান দেখা যাবে।

উল্লেখ্য, প্রতিবেশী দেশগুলির সাথে টেলিভিশন যোগাযোগের মাধ্যমে সহযোগিতার সম্পর্ক গড়ে তোলার উদ্দেশে এই কর্মসূচী হাতে নিয়েছে মোদি সরকার। বাংলাদেশের পাশপাশি দক্ষিণ কোরিয়ার সাথেও একই চুক্তি করেছে দেশটি। এর ফলে ভারতের সবখানে দক্ষিণ কোরিয়ার সরকারি চ্যানেল কেবিএস দেখা যাবে।