• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৬ বিকেল

রেলমন্ত্রী: ঈদের আগেই চালু হবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস

  • প্রকাশিত ০২:০০ দুপুর জুলাই ৫, ২০১৯
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন
শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরের রেলপথ সম্প্রসারণ প্রকল্প ও রেলষ্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে কথা বলছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। ঢাকা ট্রিবিউন

'প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশের যেসব এলাকায় এখনো রেল চালু হয়নি সেসব এলাকায় অতিদ্রুত রেলপথ চালু করার উদ্যোগ নেয়া হয়েছে'

আসন্ন ঈদুল আযহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

শুক্রবার (৫ জুলাই) সকালে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরের রেলপথ সম্প্রসারণ প্রকল্প ও রেলষ্টেশন পরিদর্শনকালে তিনি একথা বলেন।

রেলমন্ত্রী বলেন, "ঈদুল আযহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালু হবে। বনলতা এক্সপ্রেসে চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্য ২৭৬টি আসন বরাদ্দ থাকবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরসহ দেশের যেসব এলাকায় এখনো রেল চালু হয়নি সেসব এলাকায় অতিদ্রুত রেলপথ চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।" 

নুরুল ইসলাম সুজন আরো বলেন, "সোনামসজিদ স্থলবন্দরের রেলপথ সম্প্রসারণের কাজ অতিদ্রুত শুরু হবে। এজন্য পার্শ্ববর্তীদেশ ভারতের সাথে আলোচনা সাপেক্ষে মালদা পর্যন্ত রেলপথ সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।"

এসময় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সংরক্ষিত মহিলা এমপি ফেরদৌসী ইসলাম জেসীসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে নুরুল ইসলাম সুজন চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের কাজ পরিদর্শন করেন এবং এক সুধী সমাবেশে যোগদান করেন।