• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫০ সকাল

মৃত্যুবার্ষিকীর বিরিয়ানি খেয়ে ৭৮ জন অসুস্থ

  • প্রকাশিত ০৮:০৯ রাত জুলাই ৭, ২০১৯
অসুস্থ শিশু
হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যবার্ষিকীর বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে পড়া তিন শিশু। ঢাকা ট্রিবিউন

অসুস্থদের মধ্যে ৩৬ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে

বগুড়ার গাবতলীতে মৃত্যু বার্ষিকীর বিরিয়ানী খেয়ে নারী, শিশুসহ বিভিন্ন বয়সের অন্তত ৭৮ জন অসুস্থ হয়ে পড়েছেন। গত শুক্রবার বাদ জুম্মা উপজেলার দূর্গাহাটা গ্রামে এই ঘটনা ঘটে। অসুস্থদের মধ্যে শনিবার বিকাল থেকে রবিবার বিকাল পর্যন্ত ৩৬ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগীরা জানান, দূর্গাহাটা গ্রামের আলেম প্রধানের স্ত্রী বুলি বেগমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ছেলে বুলু প্রামানিক গত শুক্রবার বাদ জুম্মা দোয়া মাহফিলের আয়োজন করেন। দোয়া শেষে বাড়ি ও মসজিদে শতাধিক ব্যক্তিকে প্যাকেট বিরিয়ানী দেয়া হয়। ওই বিরিয়ানী খাবার পর থেকেই তাদের পেট ব্যথা ও বমি শুরু হয়। শনিবার বিকাল থেকে রাত ১১টা পর্যন্ত ২৮ জনকে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়াও স্থানীয়ভাবে অনেকে চিকিৎসা নিয়েছেন। রবিবার নতুন করে আরো ৬ জন ভর্তি হন। এদের মধ্যে ৪ জনের অবস্থার অবনতি হলে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় গাবতলী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি মেডিকেল টিম গ্রামে গিয়ে ৪৪ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে।

গাবতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শারমিনা পারভিন জানান, "খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত ৩৬ নারী, পুরুষ ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। চারজনকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ভর্তিদের মধ্যে অনেকেই এখন সুস্থ।"