• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

ভাসমান পেয়ারা হাটে অভিভূত মার্কিন রাষ্ট্রদূত

  • প্রকাশিত ০৫:৪১ সন্ধ্যা জুলাই ১১, ২০১৯
রবার্ট আর্ল মিলার
পেয়ারা চাষীর সাথে ভীমরুলি খালের ভাসমান পেয়ারা হাটে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। ঢাকা ট্রিবিউন

'এমন সুন্দর একটি জায়গায় আসতে পেরে অসাধারণ এক অনুভূতি হচ্ছে'

ঝালকাঠির বিখ্যাত ভাসমান পেয়ারার হাট ভ্রমণ করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশ নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার বাংলাদেশের বিখ্যাত ফ্লোটিং মার্কেট ঝালকাঠি সদর উপজেলার ভীমরুলি গ্রামের ভাসমান পেয়ারা হাট পরিদর্শন করেন তিনি।

এর আগে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থায় ভীমরুলি গ্রামে পৌঁছান মার্কিন রাষ্ট্রদূত। এসময় ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী এবং পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিন মার্কিন রাষ্ট্রদূতকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

পরে বিখ্যাত ভাসমান পেয়ারা হাট পরিদর্শন করেন তিনি। নৌকায় চড়ে ভীমরুলি খালের ভাসমান এই হাট ঘুরে দেখেন রবার্ট মিলার। নৌকায় ঘুরতে ঘুরতে এক পর্যায়ে তিনি স্থানীয় পেয়ারা এবং সবজি চাষীদের সাথে একদম মিশে যান; কথা বলেন তাদের সাথে। এসময় ভীমরুলি খালের প্রাকৃতিক সৌন্দর্যে অভিভূত হয়ে পড়েন রাষ্ট্রদূত।

নৌকা ভ্রমণ শেষে তিনি সাংবাদিকদের জানান, "এমন সুন্দর একটি জায়গায় আসতে পেরে অসাধারণ এক অনুভূতি হচ্ছে। এখানকার পরিবেশ অত্যন্ত মনোরম। তেমনই এখানকার মানুষ।"

এসময় তিনি ভাসমান হাটের উচ্ছ্বসিত প্রশংসা করেন। প্রায় এক ঘন্টাব্যাপী তিনি ভীমরুলি খালে ডিঙি নৌকায় চড়ে পেয়ারা হাট পরিদর্শন করেন। পরে বরিশালের উদ্দেশে যাত্রা করেন তিনি।

প্রসঙ্গতঃ বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এ দেশের সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে ধারণা নিতে বিভিন্ন স্থানে ঘুরছেন, মিশছেন সাধারণ মানুষের সঙ্গে। এর আগেও রাষ্ট্রদূত রবার্ট মিলার বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ঘুরে সেখানকার বিখ্যাত নানা ধরণের খাবার উপভোগ করেন।