• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

কৃষি ব্যাংকের ভল্ট ভেঙে চুরি, নৈশপ্রহরী আটক

  • প্রকাশিত ১০:১২ রাত জুলাই ১১, ২০১৯
চাঁদপুর ব্যাংক চুরি
চাঁদপুরে ব্যাংকের ভল্ট ভেঙে চুরির ঘটনায় নৈশপ্রহরীকে আটক করেছে পুলিশ ঢাকা ট্রিবিউন

চোরেরা ভল্টে থাকা নগদ ২৪ লাখ ১১ হাজার একশ পাঁচ টাকা এবং ১০০ টাকা মূল্যের ২১ টি প্রাইজবন্ড নিয়ে গেছে

চাঁদপুরের মতলব শাখা কৃষি ব্যাংকের ভল্ট ভেঙে চুরির ঘটনা ঘটেছে। এঘটনায় জড়িত সন্দেহে ব্যাংকের নৈশপ্রহরী মো. মোস্তফা মিয়া (৪০)-কে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ৭ টায় এঘটনা ঘটে বলে ঢাকা ট্রিবিউনকে জানিয়েছেন শাখা ব্যবস্থাপক মো. আমির হোসেন জানান। 

তিনি আরও জানান, সকালে নৈশপ্রহরী মোস্তফা মিয়া ফোন করে ভল্টের তালা ভেঙে চুরি হওয়ার খবর জানায়। খবর শুনে দ্রুত ব্যাংকে এসে ভল্ট রুমের গেট, ভল্টের তালা, জানালার গ্রিল ভাঙা অবস্থায় পাওয়া যায়। চোরেরা ভল্টে থাকা নগদ ২৪ লাখ ১১ হাজার একশ পাঁচ টাকা এবং ১০০ টাকা মূল্যের ২১ টি প্রাইজবন্ড নিয়ে গেছে। নৈশপ্রহরী মোস্তফা মিয়া অক্ষত অবস্থায় রয়েছেন।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে জিএম পারভিন আক্তার ও মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক রেজাকুল হায়দার চৌধুরী, এজিএম মাহবুবুর রহমান ও প্রিন্সিপাল অফিসার আব্দুল মালেক ঘটনাস্থল পরিদর্শন করেন। 

পুলিশকে জানানোর পর মতলব দক্ষিণ থানার পরিদর্শক (তদন্ত) মো. ইব্রাহিম খলিল ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে নৈশপ্রহরী মো. মোস্তফা মিয়াকে আটক করেন।

ব্যাংকের ব্যবস্থাপক আরও জানান, এ ঘটনায় নৈশপ্রহরী মোস্তফা মিয়া জড়িত। ডাকাত দলের সঙ্গে যোগসাজশে সে ব্যাংকের জানালার গ্রিল ভেঙে এঘটনা ঘটিয়েছে। তার গ্রামের বাড়ি মতলব পৌরসভার ঢাকিরগাঁওয়ে।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএমএস ইকবাল জানান, সকালে ঘটনাটি ঘটেছে বলে ব্যাংক ব্যবস্থাপক জানান। জড়িত সন্দেহে নৈশপ্রহরীকে আটক করা হয়েছে। মামলা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

ব্যাংকের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক রেজাকুল হায়দার চৌধুরী জানান, এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। একজনকে আটক করা হয়েছে। এই শাখায় ৫ লাখের বেশি টাকা জমা রাখার নিয়ম নেই বলেও জানান তিনি।